ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

সাব্বিবের প্রতারণা, অভিযোগ সতীর্থের

প্রকাশিত: ১৯:২৯, ৬ ডিসেম্বর ২০২৩

সাব্বিবের প্রতারণা, অভিযোগ সতীর্থের

সাব্বির

সাব্বির রহমান বারবার নিজের বিতর্কিত কর্মকাণ্ডের কারণে বাংলাদেশ ক্রিকেট দলের 'ব্যাড বয়' হিসেবে পরিচিতি পেয়েছে। তবে এবার এসেছে ভয়াবহ জালিয়াতির অভিযোগ।

ইংল্যান্ডে ট্রাফিক আইন ভঙ্গ করেছেন সাব্বির রহমান। গাড়ি পার্কিং করে পুলিশি ঝামেলা বা গতিসীমা ভাঙার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। মামলাও হয়েছে , তবে তা হয়েছে আরেক ক্রিকেটার মুক্তার আলীর নামে। কারণ, সাব্বির রহমান যুক্তরাজ্যে পুরোটা সময় ব্যবহার করেছেন মুক্তার আলির ড্রাইভিং লাইসেন্স।

নিজের ফেসবুকে এক ভিডিওর মাধ্যমে মুক্তার জানিয়েছেন, তিনি প্রতারণার শিকার হয়েছেন। যখন তিনি যুক্তরাষ্ট্রে ছিলেন তখন তার গাড়ির লাইসেন্সের ছবি চেয়েছিলেন সাব্বির রহমান। একাধিকবার চাওয়ার পর মুক্তার লাইসেন্সের ছবি তুলে তাকে দেন। এর কিছুদিন পরেই মুক্তার এক সাংবাদিকের মাধ্যমে জানতে পারেন তার বিরুদ্ধে যুক্তরাজ্যে মামলা হয়েছে।

এদিকে মুক্তারের নামে পুলিশ ফাইল থাকার কারণে ইংল্যান্ডে ঢুকতেও বাধার মুখে পড়তে পারেন। এমনকি গ্রেফতারও হতে পারেন। খোদ মুক্তার আলি এসবের কিছুই জানেন না। বিতর্কিত সাব্বির রহমান তার নাম এবং তার ড্রাইভিং লাইসেন্স ব্যবহার করে ইংল্যান্ডে বড় জালিয়াতি করেছেন। সেই বাজে কাজের খেসারত মুক্তার আলিকে দিতে হতে পারে।

বর্তমানে মুক্তার আলি আছেন মালেশিয়ায়। সেখান থেকে ফিরে সাব্বির রহমানের বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির অভিযোগে বাংলাদেশে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন।

 

চলতি বছর মে মাসে সাব্বির রহমান যুক্তরাজ্যে খেলতে গিয়েছেন। এরপরেই ঘটে এমন কাণ্ড। সাব্বির রহমান জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ১১টি টেস্ট, ৬৬টি ওয়ানডে ও ৪৮ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৪ সালে ওয়ানডে অভিষেকের পর সবশেষ ২০২২ সালে নিউজিল্যান্ডের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছেন। 

এবি

×