ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

বাংলাদেশের রাগবি উন্নয়নে ব্রিটিশ ট্যারির আশ্বাস 

প্রকাশিত: ২১:৫৭, ২ ডিসেম্বর ২০২৩

বাংলাদেশের রাগবি উন্নয়নে ব্রিটিশ ট্যারির আশ্বাস 

উপহার পাওয়া রাগবি বল হাতে স্যাম ট্যারি

ব্রিটিশ পার্লামেন্ট মেম্বার ও পার্লামেন্ট রাগবি টিমের অধিনায়ক স্যাম ট্যারি বাংলাদেশে এসেছেন। এবং কাটিয়েছেন বেশ ব্যস্ত সময়।  নিকুঞ্জস্থ লা মেরিডিয়ান হোটেলে বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের সভাপতিত্বে একটি সভায় যোগ দিয়েছেন। বৃহস্পতিবার অনুষ্ঠিত সেই সভায় ফেডারেশনের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন স্যাম ট্যারিকে একটি ক্রেস্ট তুলে দেন।

এছাড়া ফেডারেশনের সাধারণ সম্পাদক মৌসুম আলী ট্যারিকে রাগবি লোগোযুক্ত একটি বল উপহার দেন। 
এরপর সভায় বাংলাদেশ রাগবির উন্নয়ন নিয়ে আলোচনা করেন ট্যারি। বিশেষ করে অনুর্ধ-১০ বয়সের খেলোয়াড়দের নিয়ে একটি প্রশিক্ষণ ক্যাম্প করাবেন বলে আশা প্রকাশ করেন। সেই সঙ্গে বাংলাদেশে প্রশিক্ষণের জন্য ব্রিটেন থেকে কোচ পাঠানোর আশ্বাস দেন। তাছাড়া বাংলাদেশের রাগবি কোচদের স্কলারশিপেরও ব্যবস্থা করবেন বলে অঙ্গীকার প্রকাশ করেন। 
সভায় আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি ইফতেখার আলী, যুগ্ন সম্পাদক সাঈদ আহমেদ ও কোষাধ্যক্ষ মতিউর রহমান দুলাল। এরপর বিকেলে পল্টন ময়দান স্টেডিয়ামে একটি প্রীতি রাগবি ম্যাচে অংশ নেন তিনি। প্রীতি রাগবি ম্যাচ শেষে খেলোয়াড়দের মধ্যমনি স্যাম ট্যারিতারপর তিনি বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়নের সকল কার্যনির্বাহী সদস্য, খেলোয়াড়, প্রশিক্ষক ও রেফারিদের সাথে সৌজন্য সাক্ষাত করেন। 

খেলা শেষে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতিতে উপস্থিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন ও রাগবির উন্নয়ন নিয়ে নিজের আগ্রহের কথা জানান।
 

রুমেল খান

×