ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

৩৬ কোটি টাকা জরিমানা দিতে হবে নেইমারকে

প্রকাশিত: ১৭:১০, ৪ জুলাই ২০২৩

৩৬ কোটি টাকা জরিমানা দিতে হবে নেইমারকে

ফুটবলার নেইমার

নেইমার নিজে চাইলেও বিতর্ক তাকে ছাড়তে চায় না। এই যেমন কিছুদিন আগেই সন্তানসম্ভবা প্রেমিকার বিশ্বাস ভাঙায় সোশ্যাল মিডিয়ায় এসে ক্ষমা চেয়েছিলেন তিনি। এর কিছুদিন পর আবারও আরেকজনের সঙ্গে চ্যাট করার স্ক্রিনশট প্রকাশ পাওয়ায় দ্বিতীয়বারের মতো প্রেমিকার সঙ্গে বিশ্বাস ভঙের বিষয়টি সামনে আসে। 

সম্প্রতি পরিবেশ আইন লঙ্ঘনের অভিযোগে রিও ডি জেনিরোতে নেইমার জুনিয়রের বানানো একটি প্রাসাদের কাজ বন্ধ করে দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। আইন ভঙ্গ করে এবং পরিবেশ পর্যবেক্ষণ কর্তৃপক্ষের অনুমতি না নেয়ায় তাকে ও তার বাবাকে আইনি নোটিশও দেয়া হয়েছিল। ধারণা করা হয়েছিল বড় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন তিনি। অবশেষে সেই শঙ্কাই সত্য হলো। এবার সেই কাণ্ডের জন্য ১ কোটি ৬০ লাখ ব্রাজিলিয়ান রিয়াল বা ৩৬ কোটি টাকার জরিমানা করা হয়েছে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে। 

সোমবার (৩ জুলাই) শহরের কাউন্সিল সেক্রেটারিয়েট এক বিবৃতিতে জানায়, নেইমারের প্রাসাদে এই কৃত্রিম হ্রদ নির্মাণে পরিবেশ আইন লংঘন হওয়ায় চারটি জরিমানা করেছে মানগারাতিবার টাউন কাউন্সিল। তারা জানায়, ১ কোটি ৬০ লাখ রিয়ালের বেশি জরিমানা করা হয়েছে।

তবে এই শাস্তির বিরুদ্ধে আপিল করতে ২০ দিন সময় পাবেন ব্রাজিলের পোস্টারবয়। প্রাথমিকভাবে তাকে ৫০ লাখ রিয়াল জরিমানা করা হয়। তবে শুধু জরিমানা দিয়েই পার পাবেন না নেইমার। স্থানীয় অ্যাটর্নি জেনারেলের অফিস, রাজ্য পুলিশ কর্তৃপক্ষ, পরিবেশ সুরক্ষা দপ্তরসহ পরিবেশ নিয়ন্ত্রণের আরও বেশ কয়েকটি কর্তৃপক্ষ সবাই আলাদা করে এটির তদন্ত করছে। অভিযোগ প্রমাণ হলে ব্যবস্থা নেবে তারাও।
 
জানা যায়, সাত বছর আগে রিও ডি জেনিরো থেকে ১৩০ কিলোমিটার দূরে নিজের পছন্দমতো রাজকীয় এক বাড়ি নির্মাণ শুরু করেন নেইমার। যার নাম দেয়া হয়েছিল নেইমার ম্যানসন। কিন্তু এই বাড়ি বানাতে গিয়েই বিপাকে পড়েছেন তিনি। 

উল্লেখ্য, ২০১৬ সালে ব্রাজিলের রিও ডি জেনেরিওর দক্ষিণ প্রান্তে উপকূলীয় শহর মাঙ্গারাচিবাতে জায়গা কিনেন ব্রাজিলের এ পোস্টারবয়। 

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×