ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

এসিসির সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

প্রকাশিত: ১৯:৪৫, ২৯ মে ২০২৩

এসিসির সিদ্ধান্তের অপেক্ষায় বিসিবি

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিসিবির  ক্রিকেট অপরারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস

এশিয়া কাপ ক্রিকেট কোথায় হবে? পাকিস্তানে, শ্রীলঙ্কায় নাকি আরব আমিরাতে? এখনও পর্যন্ত সিদ্ধান্ত আসেনি। আগামী সেপ্টেম্বরে এই টুর্নামেন্টটির মূল আয়োজক পাকিস্তান। কিন্তু পাকিস্তানে খেলতে যাবে না ভারত। তাহলে টুর্নামেন্ট কোথায় হবে? বিকল্প ভেন্যুতে টুর্নামেন্ট আয়োজন করতে আগ্রহী এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)।

এরই মধ্যে পাকিস্তান একটি ‘হাইব্রিড’ পরিকল্পনা প্রণয়ন করেছে। যে পরিকল্পনার আলোকে ভারতের ম্যাচগুলো হবে দুবাইতে এবং অন্য ম্যাচগুলো হবে পাকিস্তানে। তবে শেষ পর্যন্ত যে মডেলের খেলাই হোক এশিয়া কাপ খেলতে আগ্রহী বাংলাদেশ দল।

সোমবার (২৯ মে) মিরপুর শেরে-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে ক্রিকেট অপরারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, হাইব্রিড মডেলে হলেও খেলতে আগ্রহী বিসিবি, আমরা এশিয়া কাপ খেলতে আগ্রহী। এসিসি থেকে সিদ্ধান্ত আসবে হাইব্রিড নাকি হাইব্রিড না। যে মডেলেই হোক আমরা খেলতে আগ্রহী।

তবে এশিয়া কাপ মাঠে গড়ানোর সব সিদ্ধান্ত এখন এসিসির। এশিয়া কাপের সিদ্ধান্ত এখনো হয়নি। আমরা আনুষ্ঠানিকভাবে জানতে পারব এশিয়ান ক্রিকেট কাউন্সিল থেকে। সেটার জন্য আমরা অপেক্ষা করছি।

নিজেদের অস্বস্তির কথা পরিষ্কার করেছেন বিসিবি কর্মকর্তা, আমরা তো আগেও বলেছি, এত গরমের ভেতর ৫০ ওভারের ম্যাচ খেলা খুব কঠিন। কারণ আমরা গতবার দেখেছি এই সময় আমরা টি-টোয়েন্টি খেলেছি, এমনকি দেখা গেছে রাত ৯টার আগে আমরা অনুশীলন করতে পারতাম না, প্রচণ্ড গরমের জন্য। অস্বস্তি তো থাকবেই।

সেজন্যই চাচ্ছিলাম না ওখানে (দুবাই)। যদি অন্য কোন দেশে হয় ভালো হয়। আমাদেরকে এসিসির সিদ্ধান্তের অপেক্ষা করতে হবে।

 

এসআর

×