ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিলো টাইগাররা

প্রকাশিত: ১৭:১৪, ৫ আগস্ট ২০২২; আপডেট: ১৭:২৩, ৫ আগস্ট ২০২২

জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিলো টাইগাররা

ব্যাটিং করছেন তামিম ইকবাল। 

স্বাগতিক জিম্বাবুয়েকে ৩০৪ রানের টার্গেট দিয়েছে সফররত বাংলাদেশের টাইগাররা। আর রান করতে তামিম বাহিনীকে খরচ করতে হয়েছে ২টি উইকেট। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন লিটন দাস। 

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় জিম্বাবুয়ে। শুরুতে খেলতে নেমে তামিম ইকবাল ও লিটন দাসের উদ্বোধনী জুটি বাংলাদেশকে এনে দেয়  ১১৯ রানের শক্ত ভিত। ৬২ রান করে তামিমের বিদায়ের পর এনামুলকে নিয়ে খেলতে থাকে লিটন। শতকের পথে এগোতে থাকা লিটনকে উঠে যেতে হয় হ্যামস্ট্রিংয়ের চোটে।

তিন বছর পর দলে ফেরা এনামুল হক ও মুশফিকুর রহিম যোগ করেন মাত্র ৭৬ বলে ৯৬ রান। ছক্কা মেরে ৪৭ বলে ফিফটি পূরণ করেন বিজয়। ৬১ বলে বিজয়ের ৭৩ রানের ঝড়ো ইনিংসে ছিল ৬ বাউন্ডারি আর ৩ ছক্কার মার।

ওয়ানডেতে দ্বিতীয়বারের মতো আজ বাংলাদেশ টপ অর্ডারের প্রথম চার ব্যাটারই হাফসেঞ্চুরি করলেন। এর আগে ২০১৪ সালে এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে এমন কীর্তি দেখিয়েছিল টাইগাররা। 

এদিকে, ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে নতুন মাইলফলক উন্মোচন করেন বর্তমান অধিনায়ক তামিম ইকবাল। সবার আগে ৮ হাজার রানের মাইলফলকে প্রবেশ করলেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৫৭তম রান নেওয়ার মাধ্যমে ক্যারিয়ারের ৮ হাজার রান পূরণ হয় তামিমের।

সম্পর্কিত বিষয়:

×