ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ

সমালোচনায় কান দিচ্ছেন না নয়ার

প্রকাশিত: ১২:০০, ১৮ জুন ২০২৪; আপডেট: ১২:০১, ১৮ জুন ২০২৪

সমালোচনায় কান দিচ্ছেন না নয়ার

মানুয়েল নয়ার

বাইরের আলোচনা নিয়ে না ভেবে নিজের খেলায় মনোযোগী অভিজ্ঞ জার্মান গোলরক্ষক।

নিজের সেরা সময় অনেক আগেই পেছনে ফেলে এসেছেন মানুয়েল নয়ার। সাম্প্রতিক সময়ে ক্লাব ও জাতীয় দলের হয়ে তার পারফরম্যান্স নিয়ে চলছে সমালোচনা। তবে অভিজ্ঞ জার্মান গোলরক্ষক বাইরের বিষয় নিয়ে একদমই মাথা ঘামাচ্ছেন না। স্রেফ নিজের কাজটা করার দিকে মনোযোগ তার।

২০১০ বিশ্বকাপ থেকেই জার্মানির প্রথম পছন্দের গোলরক্ষক নয়ার। ঘরের মাঠে চলতি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জাতীয় দলের হয়ে তার অষ্টম বড় টুর্নামেন্ট।

তবে রেয়াল মাদ্রিদের বিপক্ষে বায়ার্ন মিউনিখের চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালসহ সাম্প্রতিক ম্যাচগুলোতে তার পারফরম্যান্স নিয়ে উঠছে প্রশ্ন। অনেক সময়ই কোনো ভুল করে দলকে বিপদে ফেলতে দেখা গেছে তাকে।

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে জার্মানির বিদায়ের পর ২০২২ সালের ডিসেম্বরে ছুটি কাটানোর সময় স্কিইং করতে গিয়ে তার পা ভেঙে গিয়েছিল। এ কারণে প্রায় এক বছর বাইরে থাকতে হয়েছিল তাকে।

তবে ইউরোয় নিজেদের প্রথম ম্যাচে ৩৮ বছর বয়সী এই গোলরক্ষকের ওপরই ভরসা রাখেন জার্মানি কোচ ইউলিয়ান নাগেলসমান। বার্সেলোনার ৩২ বছর বয়সী গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেনের জায়গা হয় আবারও বেঞ্চে।

স্কটল্যান্ডকে ৫-১ গোলে উড়িয়ে ইউরো অভিযান শুরু করেছে জার্মানি। আগামী বুধবার দ্বিতীয় ম্যাচে হাঙ্গেরির বিপক্ষে খেলবে স্বাগতিকরা। আগের দিন সংবাদ সম্মেলনে নয়ার বললেন, সমালোচনায় কান দিচ্ছেন না তিনি।

“সত্যি বলতে এটা (বিতর্ক) আমি বাইরে থেকে দেখছি। আমি কিছুই পড়িনি এবং এসব বিষয়ে সবসময় এই কাজটাই করেছি।”

“আমরা দায়িত্বশীলদের সঙ্গে অভ্যন্তরীণভাবে সবকিছু নিয়ে আলোচনা করি। আমরা ভিডিওগুলি দেখি এবং সেগুলোর ওপর ভিত্তি করে সবকিছু মূল্যায়ন করি। তাই এই বিতর্ক নিয়ে কোনো চিন্তাই করিনি।”

শহিদ

×