ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

ফেডারেশন কাপ ফুটবল

রহমতগঞ্জকে হারিয়ে সেমিতে কিংস

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪২, ১৭ এপ্রিল ২০২৪

রহমতগঞ্জকে হারিয়ে সেমিতে কিংস

জয় উদ্যাপন করছেন বসুন্ধরা কিংসের ফুটবলাররা

না, ‘জায়ান্ট কিলার’ হিসেবে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারল না রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটি। পুরান ঢাকার এই ক্লাবটি মঙ্গলবার প্রতিশোধ নিতে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে নেমেছিল। 
উদ্দেশ ছিল শক্তিধর প্রতিপক্ষকে হারিয়ে ফেডারেশন কাপ ফুটবলের সেমিফাইনালে নাম লেখানো। ম্যাচে বেশ ভালো খেলেছিলও তারা। কিন্তু ভাগ্য সহায় হয়নি। তাদের হারের স্বাদ পেতে হয়। বসুন্ধরা কিংস তাদের অনায়াসেই হারায় ২-০ গোলে এবং চলে যায় শেষ চারে। গোল করেন মিডফিল্ডার সোহেল রানা সিনিয়র ও নাইজিরিয়ান ফরোয়ার্ড এমফন সানডে উদোহ। ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার পান বিজয়ী দলের অধিনায়ক এবং ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো। 
ফেডারেশন কাপে বসুন্ধরা কিংসের প্রথম শিরোপা ২০১৯-২০ মৌসুমে। সেবার তারা ফাইনালে রহমতগঞ্জকে ২-১ গোলে হারিয়েছিল। এ ছাড়া ফেডারেশন কাপে কিংস-রহমতগঞ্জ সর্বশেষ মুখোমুখি হয়েছিল ২০২০-২১ আসরে। সেটি ছিল গ্রুপ পর্বের ম্যাচ। সেই ম্যাচে রহমতগঞ্জকে ৩-০ গোলে অনায়াসেই হারিয়েছিল কিংস। 
টুর্নামেন্টের দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে উঠল ‘দ্য কিংস’ খ্যাত বসুন্ধরা। এর আগে ২ এপ্রিল প্রথম কোয়ার্টারে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে বর্তমান চ্যাম্পিয়ন মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচের তখন ২৫ মিনিট। রহমতগঞ্জের বক্সে বল পেয়ে শট নিতে উদ্যত হন কিংস দলপতি রবিনহো। তবে তাকে কড়া মার্কিংয় রেখেছিলেন প্রতিপক্ষের ডিফেন্ডাররা।

ডিফেন্স ভাঙতে পারবেন না বুঝতে পেরে রবসন বল পাস দেন সতীর্থ সোহেল রানাকে। বক্সের মাথা থেকে বা পায়ের তীব্র শটে বল জালে পাঠান সোহেল রানা সিনিয়র। এগিয়ে যায় কিংস (১-০)। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে বসুন্ধরাকে বেশ চাপের মুখেই ফেলে দেয় রহমতগঞ্জ। তবে ৬২ মিনিটে আবাবও গোল করে এবং ব্যবধান দ্বিগুন করে রহমতগঞ্জকে ঠাণ্ডা করে দেয় কিংস! বক্সের বাইরে থেকে সতীর্থকে উদ্দেশ্য করে বল বাড়িয়ে দেন অধিনায়ক রবসন।

বিপদ টের পেয়ে পোস্ট ছেড়ে সামনে এগিয়ে আসেন রহমতগঞ্জ গোলরক্ষক আলিফ। তার মাথার ওপর দিয়ে আলতো করে বল। উঠিয়ে দেন এমফন উদোহ। তার মাপা-বুদ্ধিদীপ্ত শট পরিণত হয় দর্শনীয় গোলে (২-০)। ৮৬ মিনিটে ফ্রি কিক পায় রহমতগঞ্জ। বক্সের ১০ গজ দূর থেকে সুশান্ত ত্রিপুরার স্পট কিক ধরে ফেলেন মেহেদী হাসান শ্রাবণ।

অনেক চেষ্টা করেও শেষ পর্যন্ত আর গোল শোধ করতে পারেনি রহমতগঞ্জ। তাদের হারিয়ে শেষ চারে চলে যায় কিংস। পরবর্তী (তৃতীয়) কোয়ার্টার ফাইনাল ম্যাচটিও একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে আগামী ২৩ এপ্রিল। যেখানে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব।

×