ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টাইগার যুবাদের টানা দ্বিতীয় জয়

প্রকাশিত: ১৮:৫৬, ১১ ডিসেম্বর ২০২৩; আপডেট: ১৯:১১, ১১ ডিসেম্বর ২০২৩

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টাইগার যুবাদের টানা দ্বিতীয় জয়

জাপান-বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে শুরু করেছিল বাংলাদেশ। এবার নিজেদের দ্বিতীয় ম্যাচে জাপানের বিপক্ষেও জয়ের দেখা পেয়েছে টাইগার যুবারা। জাপানের যুবাদের ৯ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।
 
দুবাইয়ের একাডেমি মাঠে জাপানের দেওয়া ১০০ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে দুই ওপেনার আশিকুর ও জিসান। প্রথম পাঁচ ওভারে ওভারপ্রতি প্রায় ১০ রান করে সংগ্রহ করে তারা। জিসানের উইকেট হারালেও ১১.২ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় টাইগার যুবারা।

জিসান ১৬ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ২৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন। তবে ফিফটি হাঁকিয়ে ৪৫ বলে ৮ বাউন্ডারিতে ৫৫ রান করে অপরাজিত থাকেন আরেক ওপেনার আশিকুর। ওয়ান ডাউনে নেমে ৭ বলে ১০ রান করেন চৌধুর মোহাম্মদ রিজওয়ান।

এর আগে, ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বিপক্ষে উইকেটে টিকে থাকাই যেন বড় চ্যালেঞ্জ ছিল জাপানের ব্যাটারদের জন্য। দলীয় ৫০ রান তুলতেই জাপানের ব্যাটাররা খরচ করে ২৬ ওভার। ওয়ানডে ম্যাচ হলেও জাপানের ব্যাটাররা ব্যাটিং করেছে টেস্টের মতো।

দলটির ওপেনার পারমান ৮০ বল খেলে করেন ১৮ রান। কাজুমা ৪২ বলে করেন ১৩ রান আর আদিত্য ৮ রান করতে বল খেলেছেন ৩২টি। শেষ পর্যন্ত বাংলাদেশি বোলারদের তোপে ৯৯ রানে অলআউট হতে হয় জাপানকে।

টাইগার যুবাদের পক্ষে দুইটি করে উইকেট পেয়েছেন আরিফুল ইসলাম এবং মাহফুজুর রহমান রাব্বি। এ ছাড়া একটি করে উইকেট শিকার করেন ইকবাল হোসেন ইমন, মারুফ মৃধা, রোহানাত দ্দৌলা বর্ষণ, শেখ পারভেজ জীবন ও চৌধুর মোহাম্মদ রিজওয়ান।

এস

×