ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

হার্ভার্ডের শিক্ষককে কোরআন উপহার দিলেন রিজওয়ান

প্রকাশিত: ২০:১৭, ৪ জুন ২০২৩; আপডেট: ২১:৩৫, ৪ জুন ২০২৩

হার্ভার্ডের শিক্ষককে কোরআন উপহার দিলেন রিজওয়ান

হার্ভার্ডের শিক্ষককে কোরআন উপহার

পাকিস্তানের তারকা উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। বরাবরই তিনি ইসলাম ধর্মের প্রতি নিজের আনুগত্য প্রকাশ করে থাকেন। জাতীয় দল কিংবা ঘরোয়া লিগ, ক্রিকেটের বাইরে যখনই সময় পান পবিত্র কোরআন হাতে তুলে নিয়ে তেলাওয়াত করেন ৩১ বছর বয়সী এই ক্রিকেটার।

রিজওয়ানকে বিমানে বসেও পবিত্র ধর্মগ্রন্থ তেলাওয়াত করতে দেখা গেছে। গত বছর নিউজিল্যান্ডে খেলতে গিয়ে মসজিদের মিম্বারে বসে ইসলামের গুণকীর্তন করেও আলোচনায় আসেন তিনি। এমনকি বাংলাদেশে বিপিএল খেলতে এসেও তাবলীগ জামাতে অংশ নিয়ে খবরের শিরোনাম হয়েছেন।

 ইসলামের প্রতি নিজের ভালোবাসা, বিশ্বাস ও অঙ্গীকার প্রকাশ করে আরও একবার খবরের শিরোনাম হয়েছেন মোহাম্মদ রিজওয়ান। তবে এবারের গল্পের প্রেক্ষাপট কিছুটা ভিন্ন। যা নেট দুনিয়ায় প্রকাশ হওয়ার পর থেকেই ভক্ত সমর্থকদের প্রশংসায় ভাসছেন টি-টোয়েন্টিতে বর্তমানে বিশ্বের দুই নম্বর এই ব্যাটার।

সম্প্রতি জাতীয় দলের সতীর্থ বাবর আজমের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিজনেস স্কুলের এক্সিকিউটিভ এডুকেশন প্রোগ্রামে ভর্তি হন রিজওয়ান, যা দেশটির ক্রিকেটারদের মধ্যে প্রথম ঘটনা। প্রোগ্রামটিতে বিশেষভাবে বিজনেস অব এন্টারটেইনমেন্ট, মিডিয়া এবং স্পোর্টর্সের ওপর গুরুত্ব দেয়া হয়।

সংবাদমাধ্যম 'ক্রিকেট পাকিস্তান' জানিয়েছে, বাবর ও রিজওয়ান গত ৩১ মে থেকে ৩ জুন পর্যন্ত ম্যাসাচুসেটসের বোস্টনের বিখ্যাত হার্ভার্ড বিজনেস স্কুল ক্যাম্পাসে ক্লাসে অংশ নেন। ক্লাসের শেষ দিন এক্সিকিউটিভ এডুকেশন প্রোগ্রামে ভিন্ন ধর্মের অনুসারী তার শিক্ষককে একটি পবিত্র কোরআন উপহার দিয়েছেন রিজওয়ান।

যা প্রকাশ হওয়ার পর থেকে দ্রুতই সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিন্ন ধর্মের অনুসারীদের কাছে ইসলামকে পরিচিত করে দেয়ার জন্য রিজওয়ানের এমন উদ্যোগকে মুসলিম নেটিজেনদের অনেকে সাধুবাদ জানিয়েছে। অনেকে তো তাকে ইসলাম প্রচারের দূত হিসেবেই উল্লেখ করছেন।

 

এমএস

×