ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

আজ বাংলাদেশের প্রথম পরীক্ষা সেশেলসের বিরুদ্ধে

​​​​​​​স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:১৯, ২৪ মার্চ ২০২৩

আজ বাংলাদেশের প্রথম পরীক্ষা সেশেলসের বিরুদ্ধে

ম্যাচের আগের দিন এক ফ্রেমে দুই দলের অধিনায়ক

কথা ছিল তিন জাতির টুর্নামেন্ট হবে। কিন্তু ব্রুনেই না আসায় সেটা হয়ে যায় দ্বিপক্ষীয় সিরিজ (ফিফা ফ্রেন্ডলি) ফলে আফ্রিকান দেশ সিশেলসকে নিয়েই আজ থেকে শুরু হচ্ছে এই সিরিজ। যদিও ফিফা ্যাঙ্কিংয়ে প্রতিপক্ষের চেয়ে এগিয়ে থাকলে বাংলাদেশের জন্য সিশেলস অনেক বড় চ্যালেঞ্জ। আজ শনিবার সিলেট জেলা স্টেডিয়ামের দুই ম্যাচ সিরিজের প্রথমটি শুরু হবে বিকাল পৌনে ৪টায়। ম্যাচটি সরাসরি দেখানো হবে বাংলাদেশ টেলিভিশনে এবং সরাসরি ধারাবিবরণী শোনা যাবে বাংলাদেশ বেতারে। পর্যন্ত বাংলাদেশ সিশেলসের বিপক্ষে একটিই মাত্র ম্যাচ খেলেছে। সেটা ২০২১ সালের ১০ নভেম্বর। শ্রীলঙ্কার কলম্বোর রেসকোর্স গ্রাউন্ডে অনুষ্ঠিতফোর নেশন্স মাহিন্দা রাজপাকসে কাপ- গ্রুপ পর্বে দুদল মুখোমুখি হয়ে - গোলে ড্র করেছিল। লিগভিত্তিক ওই আসরে বাংলাদেশ হয়েছিল তৃতীয়। আর স্বাগতিক শ্রীলঙ্কাকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছিল সিশেলস। সৌদি আরবের মদিনাতে দারুণ কন্ডিশনিং ক্যাম্পের পর এবার আসল পরীক্ষা লাল-সবুজ বাহিনীর। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে। মদিনার দল উহুদ এফসি আফ্রিকার মালাবির সঙ্গে দুটোতেই - গোলে ড্র করে জামালরা।

শুক্রবার সিলেটে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ জাভিয়ের কাবেররা বলেন, ‘অবশ্যই, আমাদের লক্ষ্য দুটি ম্যাচই জেতা। এটা সহজ চ্যালেঞ্জ হবে না। আমরা আরও ধারাবাহিকতা আনতে চাই। যেটা গত বছর ছিল না। সৌদিতে আমরা যেভাবে অনুশীলন করেছি তার প্রতিফলন এখানে ঘটাতে চাই।

এদিকে সিশেলস কোচ নেভিল বোথ বলেছেন, ‘গত কিছুদিন আমরা একসঙ্গে অনুশীলন করেছি। ভালো প্রস্তুতি নিয়ে এসেছি। কারণ আমরা জানি বাংলাদেশের বিপক্ষে ম্যাচটা সহজ হবে না, শ্রীলঙ্কার বিপক্ষে যেমনটি হয়েছিল। সামনেই ইন্ডিয়ান ওশেন গেমস রয়েছে। এই দুই ম্যাচ তারই প্রস্তুতি। এখানে জিততে পারলে খেলোয়াড়রা নতুন করে উজ্জীবিত হবে।

×