ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

মেসির পক্ষ নিয়ে টাইসনের হুঙ্কার

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২৩:০৬, ২৯ নভেম্বর ২০২২

মেসির পক্ষ নিয়ে টাইসনের হুঙ্কার

টাইসনের হুঙ্কার

সৌদি আরবের কাছে ২-১এ দুর্ঘটনার শিকার আর্জেন্টিনা কাতার বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে ২-০ গোলে জিতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। এক ভিডিওতে দেখা যায় ওই জয়ের পর ড্রেসিং রুমে উদ্যাপন করছেন আর্জেন্টাইন ফুটবলাররা। তখন লিওনেল মেসির পায়ের কাছে পড়ে ছিল মেক্সিকোর একটি জার্সি। মেসি যেটি পা দিয়ে সরিয়ে দিয়েছেন বলেও কেউ কেউ মনে করছেন।

এরপরই মেক্সিকান তারকা বক্সার ক্যানেলো আলভারেজের টুইট, ‘মেসি মেক্সিকান জার্সি দিয়ে মেঝে ঝাড়ছিলেন। এটি মেক্সিকানদের জন্য অসম্মানজনক। সে যেন আমার সামনে না পড়ে... এ জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করা উচিত। মেক্সিকোকে সম্মান করা উচিত যেমন আমি আর্জেন্টনাকে সম্মান করি।’ এরপরই তোলপাড় পড়ে যায়। এ নিয়ে পক্ষে-বিপক্ষে চলছে ব্যাপক আলোচনা। বর্তমান ও সাবেক ফুটবলারদের অনেকেই মেসির পক্ষে দাঁড়িয়েছেন।

তাতে যোগ দিয়েছেন মাইক টাইসনও। আমেরিকান কিংবদন্তি বক্সার রীতিমতো হুঙ্কার ছুড়ে বলেছেন, ‘সাহস থাকলে কেউ মেসিকে স্পর্শ করে দেখুক!’ টুইটে স্বভাবসুলভ স্টাইলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন মেসি-ভক্ত টাইসন, ‘শুনলাম ক্যানেলো নামের কেউ একজন মেসিকে হুমকি দিয়েছেন। যদি ও মেসিকে স্পর্শ করারও চেষ্টা করে, তাহলে এত বছর পরে আমাকে আবারও বক্সিং রিংয়ে নামতে হবে!’ বর্তমান ও সাবেক ফুটবলাররা মনে করছেন, যদি এমনটা ঘটেও থাকে, তবে ফুটবলে সেটি খুবই স্বাভাবিক ঘটনা। আসলে ম্যাচের পর মেক্সিকান খেলোয়াড়দের সঙ্গে জার্সি বদল করেন মেসি।

monarchmart
monarchmart