ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

‘আমি তো বলব শ্রীলঙ্কাই ফেভারিট’

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২২:৪৫, ৩ মার্চ ২০২৪

‘আমি তো বলব শ্রীলঙ্কাই ফেভারিট’

ক্রিস সিলভার উড

নিজ আঙিনায় বরবারই ভয়ংকর টাইগারদের ডেরায় সফরকারীদের সামনে এবার কঠিন পরীক্ষা। তবে লঙ্কান কোচ ক্রিস সিলভার উড তার দলকেই এগিয়ে রাখছেন, ‘আমি তো বলব শ্রীলঙ্কাই  ফেভারিট। তবে, দুই দলই খুব ভালো। সিরিজ জেতা তাই অনেক কঠিন হবে। আমরা সেরা ক্রিকেট খেলতে চাই।’ রবিবার সিলেটে সংবাদ সম্মেলনে সিলভারউড আরও বলেন, ‘খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ হবে। দুটি দলই ভালো। অতীতে যা হয়েছে, আমার কাছে তা ইতিহাস। সেটা পেছনেই চলে গেছে।

সামনে বিশ্বকাপ আছে, তাই নিজেদের প্রস্তুত হতে হবে।’ দুই দলেই ভয়ংকর ক্রিকেটার আছে বলে মনে করেন লঙ্কান কোচ। ‘প্রত্যেক দলই এখন চূড়ান্ত প্রস্তুতি নিচ্ছে। আমরাও বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছি। যেটা বললাম, খুবই রোমাঞ্চকর একটা সিরিজের আশা করছি। দুই দলেই আছে কয়েকজন ভয়ংকর ক্রিকেটার। তাই দারুণ সিরিজ হবে,’ বলেন তিনি। নিজ দলের লক্ষ্যের কথাও স্পষ্ট করে দিয়েছেন তিনি, ‘আমরা আমাদের শক্তির দিকে নজর রাখছি, নিজেদের পারফরম্যান্সে গুরুত্ব দিচ্ছি।

সম্প্রতি টি২০-তে আমরা ভালো করছি, সেই ধারাবাহিকতা রাখতে চাই। একটি দল হিসেবে আমাদের গড়ে উঠতে হবে। বিশ্বকাপের আগে আমাদের নিজস্ব ব্র্যান্ডের ক্রিকেট প্রতিষ্ঠিত করতে চাই। আমরা শ্রীলঙ্কা, শ্রীলঙ্কার মতোই খেলতে চাই।’ নিষেধাজ্ঞার কারণে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারছেন না সফরকারী দলের তারকা লেগস্পিনার ও অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। পাশাপাশি ইনজুরির কারণে শেষ মুহূর্তে ছিটকে গেছেন পাথুম নিশাঙ্কা। 
এ নিয়ে কোচ বলেন, ‘ওয়ানিন্দু দুই ম্যাচ খেলতে পারবে না। এটা আমাদের মেনে নিয়েই এগোতে হবে। সে তার শাস্তি মেনে নিয়েছে, আমাদের এখন তাকে ছাড়াই খেলতে হবে। তার জায়গায় যে সুযোগ পাবে, তার জন্য নিজেকে প্রমাণের মঞ্চ। বিশ্বকাপের আগে এটা সুবর্ণ সুযোগ। আর গত ৭-৮ মাস ধরে শ্রীলঙ্কার টপ অর্ডারে পাথুম নিশাঙ্কা ভীষণ কার্যকরী। তার না থাকা বড় ক্ষতি। ওয়ানডে ও টি২০-তে তার দারুণ কিছু ইনিংস আমরা দেখেছি। তাকে আবারও দলে ফিরে পেতে মুখিয়ে আছি।

×