ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সালমা-রুমানাসহ ৯ বাংলাদেশি আইপিএলের নিলামে

প্রকাশিত: ১৮:১৩, ৮ ফেব্রুয়ারি ২০২৩

সালমা-রুমানাসহ ৯ বাংলাদেশি আইপিএলের নিলামে

নারী ক্রিকেটার

নারীদের আইপিএলের মাঠে গড়াতে যাচ্ছে। টুর্নামেন্টের প্রথম আসর আগামী ৪ মার্চ শুরু হয়ে চলবে ২৬ মার্চ পর্যন্ত। পাঁচ ফ্রাঞ্চাইজির এই টুর্নামেন্টকে সামনে রেখে আগামী ১৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে নিলাম। যেখানে বাংলাদেশ থেকে ৯ ক্রিকেটার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির নিলামে জায়গা পেয়েছেন।

নারী আইপিএলে অংশ নিতে মোট ১৫২৫ ক্রিকেটার আগ্রহ প্রকাশ করেছিল। যেখানে যাচাই-বাছাই শেষে ৪০৯ জন ক্রিকেটারকে চূড়ান্তভাবে নির্বাচন করা হয়। এর মধ্যে ২৪৬ জন ভারতীয় ও বিদেশী ক্রিকেটারের সংখ্যা ১৬৩ জন।

বাংলাদেশ থেকে যে ৯ জন টাইগ্রেস ক্রিকেটার চূড়ান্ত তালিকায় রয়েছেন, তারা হলেন— সালমা খাতুন, স্বর্ণা আক্তার, জাহানারা আলম, রুমানা আহমেদ, নাহিদা আক্তার, লতা মন্ডল, ঋতু মনি, সোবহানা মোশতারি ও নিগার সুলাতানা।

নিলামে বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ ৪০ লাখ রুপি ভিত্তিমূল্য ধরা হয়েছে সালমা ও রুমানার। স্বর্ণা আক্তারের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২০ লাখ রুপি। এছাড়া বাকি ৬ ক্রিকেটারের ভিত্তিমূল্য ৩০ লাখ রুপি করে।

পুরুষ আইপিএলের পাঁচ ফ্র্যাঞ্চাইজি অর্থাৎ দিল্লি, মুম্বাই, গুজরাট, ব্যাঙ্গালুরু ও লখনৌ মিলে শুরু হবে এই টুর্নামেন্ট। প্রথমবারের মতো হতে চলা উইমেন্স প্রিমিয়ার লিগে সব মিলিয়ে ম্যাচ হবে ২২টি। যা মুম্বাইয়ের ব্রাবোর্ন এবং ডি ওয়াই পাতিল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

 

এমএস

সম্পর্কিত বিষয়:

×