ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ নভেম্বর ২০২২, ১৩ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

টাইগারদের জার্সিতে জামদানির ছোঁয়া

প্রকাশিত: ১৫:২৪, ৪ অক্টোবর ২০২২

টাইগারদের জার্সিতে জামদানির ছোঁয়া

নতুন জার্সি বাংলাদেশে ক্রিকেট দলের

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নতুন জার্সি উদ্বোধন করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এর সঙ্গেই জড়িয়ে আছে জামদানির ছোঁয়া, রয়েছে প্রিয় রয়্যাল বেঙ্গল টাইগারও। সব মিলিয়ে বাংলাদেশের সমস্ত সম্পদই থাকছে জার্সিতে। বিশ্বমঞ্চে বাংলাদেশের প্রতীকগুলি তুলে ধরতেই এই জার্সি বানানো হয়েছে। 

একটি ভিডিও পোস্ট করে নতুন জার্সির ছবি প্রকাশ করেছে বিসিবি। সেখানে দেখা যাচ্ছে, সবুজ জার্সির উপরে ছাপা রয়েছে অসংখ্য পাতা। বাংলাদেশের সুন্দরবনের প্রতীক হিসাবে পাতাগুলি জার্সিতে রাখা হয়েছে। বুকের বাঁদিকে রাখা হচ্ছে বাংলার বাঘ রয়্যাল বেঙ্গল টাইগারের মুখের ছবি। জার্সির দুই পাশে লাল রঙের মধ্যে ফুটিয়ে তোলা হয়েছে জামদানি  শাড়ির কারুকার্য।

নতুন জার্সির ছবি পোস্ট করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে লেখা হয়েছে, ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নতুন জার্সি প্রকাশ করা হয়েছে। বাংলাদেশের আত্মার সঙ্গে জড়িয়ে থাকা সম্পদের উপরে ভিত্তি করেই নতুন জার্সি বানানো হয়েছে।

ভিডিওটিতেও লেখা হয়েছে, জামদানি, রয়্যাল বেঙ্গল টাইগার আর সুন্দরবন নিয়ে আমরা গর্বিত। বিশ্বের দরবারে এই জিনিসগুলি তুলে ধরতে চাই।

ইতোমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ। বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার জন্য নিউজিল্যান্ডে গিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে তারা। 

এমএইচ

monarchmart
monarchmart