ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

গায়ানার পরের ম্যাচেই মাঠে নামছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:০১, ২১ সেপ্টেম্বর ২০২২

গায়ানার পরের ম্যাচেই মাঠে নামছেন সাকিব

সাকিব আল হাসান

ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) অংশ নিতে সাকিব আল হাসান এখন ওয়েস্ট ইন্ডিজে। গায়ানা আমাজন ওয়ারিয়র্সের হয়ে আগামীকাল জ্যামাইকা তালাওয়াশের বিপক্ষে মাঠে নামবেন টাইগার অলরাউন্ডার। এক টুইট বার্তায় এমন ইঙ্গিত দিয়েছে গায়ানা,‘সাকিব একজন যোদ্ধা, সিপিএলের ২০২২ আসরে আমাদের ঘরের লেগের ম্যাচে দলের সঙ্গে যোগ দেবেন।’ গায়ানা এবারের আসরে পয়েন্ট তালিকায় সবার নিচে অবস্থান করছে। এ অলরাউন্ডারের যুক্ত হওয়ার পর ভাগ্য পরিবর্তন হয় কিনা তাই দেখার বিষয়।

সিপিএলের পর সাকিব নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন। তিনটি সিপিএল ট্রফি রয়েছে সাকিবের নামের পাশে। জ্যামাইকা তালাওয়াসের হয়ে ২০১৬ ও ২০১৭ সালে এবং বার্বাডোজের হয়ে ২০১৯ সালে শিরোপা জিতেছেন সাকিব। অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে দুবাইয়ে অনুশীলন করবে বাংলাদেশ। সব ঠিক থাকলে বৃহস্পতিবার দেশ ছাড়বে জাতীয় ক্রিকেট দল।
শুধু প্রস্তুতিই নয়, স্বাগতিক আরব আমিরাতের সঙ্গে দুটি আন্তর্জাতিক টি২০ ম্যাচও খেলবে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান না থাকায় সেখানে নেতৃত্ব দেবেন সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান। দুবাই থেকে ফিরেই এ মাসের শেষদিকে ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ, যেখানে আরেক দল পাকিস্তান। এরপরই অস্ট্রেলিয়ায় টি২০ বিশ্বকাপ।