ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

ইনজুরিতে দুই সপ্তাহ মাঠের বাইরে মুশফিক

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:০৫, ১৮ সেপ্টেম্বর ২০২২

ইনজুরিতে দুই সপ্তাহ মাঠের বাইরে মুশফিক

মুশফিকুর রহিম

এবার এশিয়া কাপ টি২০ আসর শেষে দেশে ফেরার পরই আন্তর্জাতিক টি২০ থেকে অবসরে যান মুশফিকুর রহিম। অভিজ্ঞ এই তারকা ব্যাটারকে ছাড়াই তাই এবার আসন্ন টি২০ বিশ্বকাপ খেলবে বাংলাদেশ দল। টি২০ বিশ্বকাপ স্কোয়াডের ক্রিকেটাররা যখন অনুশীলন করেছেন, তখন মুশফিকও বসে থাকেননি। আগামী মাসে জাতীয় ক্রিকেট লীগ (এনসিএল) এবং নবেম্বরে ভারতের বিপক্ষে ঘরের মাটিতে ওয়ানডে ও টেস্ট সিরিজের জন্য ফিটনেস ঠিক রাখতে অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন মুশফিক। কিন্তু শনিবার ইনজুরিতে পড়েছেন তিনি। বাঁ পায়ের হাঁটুর নিচে কেটে যাওয়ায় ৬টি সেলাই দিতে হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিক্যাল বিভাগ জানিয়েছে, সেলাই খুলতেই প্রায় ৮-৯ দিন সময় লাগবে এবং সবমিলিয়ে মুশফিকের সেরে উঠতে প্রায় ২ সপ্তাহ লাগবে।
আন্তর্জাতিক টি২০ থেকে অবসর ঘোষণার সময়ই মুশফিক জানান তিনি ওয়ানডে ও টেস্টে আরও মনোযোগী হবেন। তাই সবসময়ের মতোই নবেম্বরে ভারতের বিপক্ষে সিরিজের জন্য নিজেকে প্রস্তুত রাখছেন তিনি। নিয়মিত অনুশীলন করছেন নিজেকে ফিট রাখতে। কিন্তু শনিবার সকালে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের জিমে ঘটে যায় দুর্ঘটনা। হাঁটুর নিচের অংশে আঘাত লেগে কেটে যায়। এরপর এক হাসপাতালে নেয়া হলে ৬টি সেলাই দিতে হয়। সবমিলিয়ে তাই ২ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তাকে।  
যদিও আপাতত তেমন কোন ক্রিকেট ব্যস্ততা নেই তার। ১০ অক্টোবর শুরু হবে জাতীয় লীগ। সেখানে রাজশাহী বিভাগের হয়ে শুরু থেকেই খেলার কথা মুশফিকের। তার আগেই পুরোপুরি সেরে ওঠার যথেষ্ট সময় আছে মুশফিকের। হয়তো প্রথম রাউন্ড থেকেই খেলবেন তিনি এই আসরে।