ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

যুক্তরাষ্ট্রে খেলবেন ইমরুল-নাসিররা

স্পোর্টস রিপোর্টার 

প্রকাশিত: ২০:২১, ১০ আগস্ট ২০২২

যুক্তরাষ্ট্রে খেলবেন ইমরুল-নাসিররা

ক্রিকেটার ইমরুল ও নাসির

১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের মিশিগানে শুরু হবে মোটরসিটি চ্যাম্পিয়নশিপ (এমসিসি) টি২০ আসরের দ্বিতীয় সংস্করণ। ১০ দলের অংশগ্রহণে ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। সবমিলিয়ে ২৩টি ম্যাচ হবে। 

প্রথম আসরে বাংলাদেশ জাতীয় দলের সাবেক কিছু ক্রিকেটার খেলেন যার মধ্যে আরিফুল হক, আবুল হাসান রাজু ছিলেন। এবার এই আসরে আরও বেশি বাংলাদেশী তারকা খেলোয়াড় খেলার সম্ভাবনা রয়েছে। আসন্ন টুর্নামেন্টে খেলতে ইতোমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অনাপত্তি পত্র (এনওসি) নিয়েছেন অনেক ক্রিকেটারই। 

টুর্নামেন্ট কমিটির সূত্র মতে এবারের আসরে খেলতে পারেন ইমরুল কায়েস, নাসির হোসেন ছাড়াও আরিফুল হক, সোহরাওয়ার্দী শুভ, ফরহাদ রেজা,কামরুল ইসলাম রাব্বি, নাদিফ চৌধুরী। বেশ কয়েকজন ক্রিকেটার বিসিবি থেকে ছাড়পত্রও নিয়েছেন। আর যুক্তরাষ্ট্রেই অবস্থান করা আবুল হাসান রাজু ও তাপস বৈশ্য যুক্ত হবেন তাদের সঙ্গে। 

টুর্নামেন্টের প্রতিষ্ঠাতা সদস্য জগলুল হুদা মিতু ও ইফতেখার আহমেদ জানিয়েছেন, ‘যুক্তরাষ্টের বিভিন্ন শহর থেকে মোট ৯টি দল অংশ নিচ্ছে। আরেকটি দল অংশ নেবে যুক্তরাজ্য (ইংল্যান্ড) থেকে। সব দলেই প্রবাসী বাংলাদেশী ক্রিকেটাররা অংশ নিতে পারবেন। 

বাংলাদেশ জাতীয় দলে খেলা ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৪ জন প্রতিটি দলে খেলতে পারবেন।’ টুর্নামেন্টের বিজয়ী দল প্রাইজ মানি হিসেবে পাবে ৫৫ হাজার ইউএসডলার (প্রায় ৫৫ লাখ টাকা)। 

মিশিগান অঙ্গরাজ্যের চারটি ভেন্যুতে হবে ম্যাচ। দলগুলো হচ্ছে- এশিয়া ইউনাইটেড, মিশিগান চিতা, মোটরসিটি ইউনাইটেড, জর্জিয়া টাইগার্স, মিশিগান র্যাপটরস, লন্ডন রাইডার্স, ডেট্রয়েট রয়্যালস, টার্মিনেটরস সিসি, বাংলাদেশ টাইগার্স ও ফ্রেন্ডস ইউনাইটেড। 

এমএস

×