ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

পেশা পরিবর্তন করে মডেলিংয়ে ফেসবুকের প্রতিষ্ঠাতা!

প্রকাশিত: ১৯:৫৬, ১ এপ্রিল ২০২৩

পেশা পরিবর্তন করে মডেলিংয়ে ফেসবুকের প্রতিষ্ঠাতা!

মার্ক জাকারবার্গ

সামাজিক যোগাযোগমাধ্যমে সম্প্রতি ভাইরাল হয়েছে মেটার কর্ণধার মার্ক জাকারবার্গের র‌্যাম্পে হাঁটার ভিডিও। লুই ভিতোঁর রংচঙে, ঝলমলে পোশাক পরে আত্মবিশ্বাসের সঙ্গে র‌্যাম্পে হাঁটছেন তিনি। তা দেখে স্তম্ভিত নেটিজেনরা। 

জাকারবার্গের ভাইরাল ভিডি দেখে অনেকে মন্তব্য করেছেন, মেটার হাজার হাজার কর্মীকে ছাঁটাই করে এখন কি নিজেও পেশা পরিবর্তন করে মডেলিং করছেন?

এর আগে মেটার সিইও কে এ ভাবে দেখা যায়নি। কখনও গোলাপি পোশাকে, কখনও আবার উজ্জ্বল হলুদ রঙের পোশাকে র‌্যাম্প কাঁপাচ্ছেন তিনি। যা দেখে হতবাক দর্শকও। তবে কি মেটার কাজকর্ম ছেড়ে মডেলিংয়ের পেশায় মনোনিবেশ করছেন মার্ক? কিন্তু না। 

কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিয়ে মার্কের অবয়ব তৈরি করা হয়েছে মাত্র। তবে সে অবয়ব এতটাই অবিকল যে, আলাদা করার উপায় নেই। এ ক্ষেত্রে কৃত্রিম বুদ্ধিমত্তার ‘মিডজার্নি’ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, তা শুধু মার্কের চেহারাই নয়, তার হাবভাবও অবিকল তুলে ধরতে সফল হয়েছে।

এ দিকে, নতুন করে ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ফেসবুকের নিয়ন্ত্রক সংস্থা মেটা। যা মোট কর্মীসংখ্যার প্রায় ১০ শতাংশেরও বেশি। গত নভেম্বরে ১১ হাজার কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছিলেন জাকারবার্গ। 

এমএইচ

×