ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের উপহার প্রদান

দলীয় নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৩৩, ১৯ জুন ২০২৪

দলীয় নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে ‘পবিত্র ঈদুল আজহা’ উপলক্ষে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ঈদুল আজহা উপলক্ষে দলীয় নেতাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন। সোমবার সকালে তাঁর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগ ও দলটির সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।
সকাল সাড়ে ৯টার দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের শীর্ষ নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু. সভাপতিম-লীর সদস্য সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী, সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আবুল হাসনাত আবদুল্লাহসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। 
এর পর ঢাকা দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ, ঢাকা জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ ও ছাত্রলীগসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।
বীর মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর উপহার ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদুল আজহা উপলক্ষে দেশের সকল বীর মুক্তিযোদ্ধাদের অভিনন্দন জানিয়েছেন। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পাঠানো সকালে রাজধানীর মোহাম্মদপুরের গজনবী রোডে অবস্থিত যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পুনর্বাসন কেন্দ্রে (মুক্তিযোদ্ধা টাওয়ার-১) যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের মধ্যে ফলমূল এবং মিষ্টান্ন হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ.বি.এম. সরওয়ার-ই-আলম সরকার মুক্তিযোদ্ধা টাওয়ার-১ এর বাসিন্দাদের উপস্থিতিতে শেখ হাসিনার পক্ষ থেকে প্রেরিত ফলমূল ও মিষ্টান্ন মুক্তিযোদ্ধাদের হাতে তুলে দেন। এ সময় বীর মুক্তিযোদ্ধারা প্রধানমন্ত্রীর দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। তাঁরা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করার পর অবৈধভাবে ক্ষমতা দখলকারীরা মুক্তিযোদ্ধাদের  মূল্যায়ন তো করেইনি বরং নানভাবে তাঁদের হয়রানি করেছে এবং অসম্মানিত করেছে। তারা ইতিহাস বিকৃতির মাধ্যমে এদেশের গৌরবময় ইতিহাসকে কলঙ্কিত করেছে।
যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধারা আরও উল্লেখ করেন, জাতির পিতার কন্যা শেখ হাসিনা ১৯৯৬ সালে সরকার গঠনের পর দেশে গণতন্ত্র ও আইনের শাসন ফিরিয়ে এনেছেন। সেইসঙ্গে মুক্তিযোদ্ধাদের সঠিক সম্মানের স্থানে আসীন করেছেন। শেখ হাসিনার সরকারের আমলে তাঁরা সবচেয়ে সন্তুষ্ট আছেন।
প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদি ॥ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তাঁর উষ্ণ শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি চিঠি পাঠিয়েছেন।
প্রধানমন্ত্রী মোদি তাঁর চিঠিতে জোর দিয়ে বলেছেন, ‘উৎসব আমাদের ত্যাগ, সহানুভূতি এবং ভ্রাতৃত্বের মূল্যবোধের কথা মনে করিয়ে দেয়, যা একটি শান্তিপূর্ণ এবং অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গড়তে অপরিহার্য।’ 
ভারতীয় প্রধানমন্ত্রী ঈদুল আজহাকে ‘আমাদের বহু-সাংস্কৃতিক ঐতিহ্যের অবিচ্ছেদ্য অংশ’ হিসেবে বর্ণনা করেছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেছেন।

×