ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

কুসিক নির্বাচন

হাত মেলানো, লিফলেট বিতরণেই চলছে প্রচার

​​​​​​​মীর শাহ আলম, কুমিল্লা

প্রকাশিত: ২৩:৩৭, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

হাত মেলানো, লিফলেট  বিতরণেই চলছে  প্রচার

.

কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনে প্রচার এখনো তেমন জমে ওঠেনি। প্রতীক প্রাপ্তির পর থেকে আনুষ্ঠানিকভাবে লিফলেট বিতরণ, হাত মিলানোসহ কর্মকান্ড চালালেও নগরীতে সাধারণ ভোটারদের মাঝে ভোটের যে আমেজ তা এখনো সৃষ্টি করতে পারেননি প্রার্থীরা। তবে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, নির্বাচন শুধু একজন মেয়র পদের উপনির্বাচন। এতে ওয়ার্ডভিত্তিক কাউন্সিলর পদে নির্বাচন না থাকায় শুধু মেয়র পদে চার প্রার্থী তাদের কর্মী-সমর্থকদের মাঝে এখন পর্যন্ত প্রচার সীমাবদ্ধ রয়েছে। শনিবার পর্যন্ত প্রতীক বরাদ্দের দুদিন হলেও নগরীতে প্রার্থীদের পোস্টার, ব্যানারের প্রচারও তেমন জমে ওঠেনি। তবে ভোটের দিন যতই ঘনিয়ে আসবে নির্বাচনী প্রচারের সঙ্গে সাধারণ ভোটাররাও উদ্দীপ্ত হবেন। তখন ভোটের মাঠের পরিবেশ আরও চাঙ্গা হয়ে ভোটের আবহ সৃষ্টি হবে। আগামী মার্চ সিটির উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে শনিবার মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নগর আওয়ামী লীগের সমর্থিত বাস প্রতীকের মেয়র প্রার্থী সদর আসনের এমপি বাহাউদ্দিন বাহারের কন্যা ডা. তাহসিন বাহার সূচনা দিনভর নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ লিফলেট বিতরণ করেন। সময় তিনি রেসকোর্স, ভাটপাড়াসহ আশপাশের এলাকায় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ চালান।

ছাড়া তিনি নগরীর মৌলভীপাড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠ এবং শাসনগাছা রেল গেটসংলগ্ন মীম হাসপাতাল প্রাঙ্গণের পৃথক উঠান বৈঠকে বক্তব্য রাখেন। এসব গণসংযোগ উঠান বৈঠকে মহানগর আওয়ামী লীগ অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী ভোটাররা অংশগ্রহণ করেন। সময় প্রার্থী তাহসিন বাহার সূচনা বলেন, নির্বাচিত হলে দুর্নীতিমুক্ত নগর প্রশাসন গড়ে তুলে নগরীর  উন্নয়নে কাজ করব। জন্য তিনি সকলের কাছে দোয়া, বাস প্রতীকে ভোট সহযোগিতা কামনা করেন। 

বিএনপির সাবেক নেতা সাবেক সিটি মেয়র মনিরুল হক সাক্কু শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর রাজগঞ্জ, চকবাজার এলাকায় গণসংযোগ করেন। তিনি বিকেলে নগরীর কান্দিরপাড়ার খন্দকার হক ম্যানশন, সাত্তার খান কমপ্লেক্সে তার অনুসারী নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন। এসময় তিনি ব্যবসায়ী মার্কেটে আগত লোকজনের সাথে কথা বলেন লিফলেট বিতরণ করেন। মনিরুল হক সাক্কু বলেন, আমি দুইবার এই সিটির মেয়র ছিলাম। নগরবাসীর জন্য অনেক কাজ করেছি। অসমাপ্ত কাজ সমাপ্ত করতে এবারও আপনাদের দোয়া টেবিল ঘড়ি প্রতীকে ভোট চাই।

কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতা নিজাম উদ্দিন কায়সার শনিবার নগরীর বাদুরতলা, কান্দিরপাড়, সাত্তার খান কমপ্লেক্সে, বিকালে রাজগঞ্জ, চকবাজার এলাকায় তার বিপুলসংখ্যক অনুসারী নেতাকর্মী নিয়ে গণসংযোগ করেন। এসময় তিনি ঘোড়া প্রতীকে ভোট চেয়ে লিফলেট বিতরণ করেন। প্রার্থী নিজাম উদ্দিন কায়সার বলেন, তারুণ্যের জোয়ার আমার পক্ষে। গত নির্বাচনে আমি তা প্রমান করেছি। আশা করি এবার সর্বস্তরের ভোটারদের সমর্থনে ঘোড়া প্রতীকের জয় হবে ইনশাআল্লাহ।

মেয়র পদে অপর প্রার্থী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য হাতি প্রতীকের প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিম নগরীর কালিয়াজুড়ি, রামপুর, পাথুরিয়াপাড়া সুজানগর এলাকায় অনুসারী নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ করেন। এসময় প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিম বলেন, তিনি নির্বাচিত হলে হিংসা-বিদ্বেষমুক্ত শান্তি-সমৃদ্ধি সৌহার্দ্যরে নগর গড়ে তুলবেন। তাকে একটিবারের মতো নির্বাচিত করার জন্য নগরবাসীর প্রতি আহবা জানান।

×