ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

‘বিএনপি বসে বসে আঙুল চুষে’

প্রকাশিত: ১৭:৫০, ৮ ডিসেম্বর ২০২৩

‘বিএনপি বসে বসে আঙুল চুষে’

আখতারুজ্জামান

কিশোরগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির বহিষ্কৃত নেতা মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন বলেছেন, বিএনপি মহাসচিবের জামিন হয় না। অথচ দলটি কেনো আজকে হরতাল দেয় না। এই শূন্য নেতৃত্ব দিয়ে আর কতদিন চলবে বিএনপি, ফাকাঁ বুলি দিয়ে আর কতদিন চলবে তারা। দলের মহাসচিবকে হাইকোর্ট থেকে জামিন দেয় না, আর বিএনপি বসে বসে আঙুল চুষে। উই শেইম ফর বিএনপি।

আরও পড়ুন : মালদ্বীপে বাংলাদেশিদের জন্য যে দুঃসংবাদ দিলো ইমিগ্রেশন বিভাগ

প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন না হওয়ায় দলটির নিষ্ক্রিয়তায় এ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন তিনি। 

হলফনামায় মামলার তথ্য গোপন করায় কিশোরগঞ্জ-২ আসনে বিএনপির বহিষ্কৃত নেতা ও সাবেক সংসদ সদস্য মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জনের মনোনয়নপত্র বাতিল করে ইসি। শুক্রবার (৮ ডিসেম্বর) ইসিতে এসে মনোনয়ন ফিরে পেতে আবেদন করেন মেজর আখতারুজ্জামান। আবেদন করে সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন ইস্যুতে কথা বলেন তিনি।

বিএনপি থেকে বেরিয়ে এসে ভোট করাটা চ্যালেঞ্জের কি না এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাকে যে দেড় বছর ধরে বহিষ্কার করে রেখেছে, তাহলে বিএনপির সিলটা আমার ব্যবহার করাটাই অন্যায় ছিল। বিএনপির সিলটা যে আমি এতদিন ব্যবহার করেছি, এটাই তো অন্যায় করেছি। আমাকে তো ন্যূনতম সদস্যও রাখেনি। একটা গ্রামকে আমাকে অর্গানাইজ করতে দেয় নাই। আমি স্বাধীন, স্বতন্ত্র হয়ে গেছি। আমি কোথাও যায়নি। এটা কী আমার অপরাধ হলো। আমি কি বলছি, আমি বিএনপিতে আসছি।

তিনি বলেন,‘ আমি বিএনপির বর্তমান কার্যকালাপের বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ করেছি। আমি তারেক রহমানের বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ করেছি। উনি দলটি যেভাবে চালাচ্ছেন সেভাবে আমাদের দলের সর্বনাশ হয়ে যাচ্ছে। হাজার হাজার নেতাকর্মী আজ গৃহহারা, পালিয়ে বেড়াচ্ছে। আমাদের মহাসচিবকে উচ্চ আদালত জামিন দেয় না। এরচেয়ে নির্মমতা কী থাকতে পারে। এর দায় দায়িত্ব কার। কেনো এমন একটা মামলায় আমরা জড়ালাম, যেখানে উচ্চ আদালতের সুপ্রিম কেোর্টের প্রধান বিচারপতির বাড়িতে নেতাকর্মী হামলা করবে।

তিনি আরও বলেন, কেনো আমাদের নিয়ন্ত্রণ নাই আমাদের কর্মীদের ওপরে, কী রাজনীতি করি আমরা। আমার মহাসচিবকে হাইকোর্ট থেকে জামিনিই নিলাম না। কেনো আজকে হরতাল দেওয়া হলো না, কেনো হাইকোর্টে বৃহস্পতিবার আলাদা হরতাল দেওয়া হলো না। কীসের দল করেন আপনারা, বিএনপির কথা বলেন, এর নাম বিএনপি। এই শূন্য নেতৃত্ব দিয়ে আর কতদিন চলবে বিএনপি, ফাঁকা বুলি দিয়ে আর কতদিন চলবে বিএনপি।

এবি 

×

শীর্ষ সংবাদ:

লিবিয়া থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি
ভারত থেকে এলো ৫০ মেট্রিক টন নারিকেল
বিশেষ ব্যবস্থায় মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট দেবে হাইকমিশন
ষড়যন্ত্র আছেই, ষড়যন্ত্র হচ্ছে প্রত্যেকবারই : প্রধানমন্ত্রী
কুয়াকাটায় হোটেল না পেয়ে বাসাবাড়ি ভাড়া নিচ্ছেন পর্যটকরা
সেনাবাহিনীতে যোগ দিলে রোহিঙ্গাদের নাগরিকত্ব দেবে মিয়ানমার
বুয়েট প্রাক্‌-নির্বাচনী ভর্তি পরীক্ষা আজ
শিক্ষক-শিক্ষার্থীরা পাচ্ছেন আর্থিক অনুদান, আজই আবেদনের শেষ সুযোগ
১৮তম শিক্ষক নিবন্ধন: প্রবেশপত্র ডাউনলোড শুরু
রমজানে মক্কার মসজিদুল হারামে ইফতার পরিবেশনে নতুন নিয়ম সৌদির
প্রথমবারের মতো আন্তর্জাতিক রুটে বাস চালু করলো সৌদি
কূটনৈ‌তিক সম্পর্ক জোরদারে ঢাকায় ৩ মা‌র্কিন কর্মকর্তা