ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩, ২৪ অগ্রাহায়ণ ১৪৩০

নির্বাচনের পথে না হেঁটে ষড়যন্ত্রের পথে বিএনপি

প্রকাশিত: ২০:১৬, ২০ মার্চ ২০২৩

নির্বাচনের পথে না হেঁটে ষড়যন্ত্রের পথে বিএনপি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিএনপি নির্বাচনের পথে না হেঁটে ষড়যন্ত্রের পথে হাঁটছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তথ্য মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সোমবার (২০ মার্চ) রাজধানীর কাকরাইলে তথ্য ভবনের সম্মেলন কক্ষে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (এনআইএমসি) আয়োজিত ‘সড়ক নিরাপত্তা রিপোর্টিং’ বিষয়ক সেমিনারের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি তাদের জনপ্রিয়তার অবস্থা জানে বলেই তাদেরকে নির্বাচনি ভীতিতে পেয়ে বসেছে। এ কারণে তারা নির্বাচনের পথে না হেঁটে ষড়যন্ত্রের পথে হাঁটছে।

বিএনপি মহাসচিবের ‘নির্বাচনের ফাঁদে পা দেবে না বিএনপি’ শীর্ষক বক্তব্য নিয়ে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, বিএনপিকে আসলে নির্বাচনি ভীতিতে পেয়ে বসেছে। ভীতি পাওয়া স্বাভাবিক। কারণ ২০০৮ সালে বিএনপি সর্বশক্তি প্রয়োগ করে খালেদা জিয়ার নেতৃত্বে নির্বাচনে ৩০০ আসনের মধ্যে মাত্র ২৯টি আসন পেয়েছিল। পরবর্তীকালে উপনির্বাচনে তারা ৩০টি আসন অতিক্রম করতে পেরেছে। ২০১৪ সালে তারা নির্বাচন বর্জন করেছিল। আর ২০১৮ সালের নির্বাচনে সব দলের ঐক্য করে, ড. কামাল হোসেন সাহেবের মতো মানুষকে ‘হায়ার’ করে নির্বাচনে অংশ নিয়ে নারী আসনসহ মাত্র ৭টি আসন পেয়েছিল। তারা তাদের জনপ্রিয়তা সম্পর্কে জানে। নির্বাচনে সাফল্য কতটুকু হতে পারে সেটি জানে। সে জন্য তাদেরকে নির্বাচনি ভীতি পেয়ে বসেছে। ফলে ষড়যন্ত্রের পথেই হাঁটছে তারা। 

ফখরুলের বক্তব্যের প্রেক্ষিতে মন্ত্রী বলেন, মির্জা সাহেবের বাবা শান্তি কমিটির সদস্য ছিলেন, পাকিস্তানপন্থি ছিলেন। স্বাধীনতার পরে মির্জা ফখরুল সাহেবও অনেকদিন আত্মগোপনে ছিলেন, এ জন্য ওনার বেশি বেশি শান্তি কমিটির কথা মনে পড়ে, এছাড়া  অন্য কিছু নয়। তারা যখনই রাজনৈতিক কর্মসূচি করে, হয় নিজেরা মারামারি করে অথবা পুলিশের সঙ্গে মারামারি করে। দেশে যাতে শান্তি-শৃঙ্খলা স্থিতি বজায় থাকে, সে জন্য জনগণকে সঙ্গে নিয়ে আমরা শান্তি সমাবেশ করছি।

এমএম

সম্পর্কিত বিষয়: