ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আমরা নির্বাচনে অংশগ্রহণ করতে চাই: ফখরুল

প্রকাশিত: ১৮:১৯, ২১ জানুয়ারি ২০২৩

আমরা নির্বাচনে অংশগ্রহণ করতে চাই: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা নির্বাচনে অংশগ্রহণ করতে চাই। তবে আওয়ামী লীগের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ নয়। কারণ, তারা কাওকে ভোট দিতে দেয় না। তাদের কথা হলো- আমার ভোট আমি দেব, তোমার ভোটও আমি দেব। 

শনিবার (২১ জানুয়ারি) ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ের সামনে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। এসময় দুস্থ ও অসহায়দের মাঝে শীতবস্ত্র হিসেবে সোয়েটার বিতরণ করা হয়।

মির্জা ফখরুল বলেন, আজকে বাড়ি থেকে অফিসে হেঁটে আসলাম। আসার পথে দেখলাম রাস্তাঘাটের অবস্থা একেবারে নাজেহাল। রাস্তার সব উঠে গেছে। এটাই হচ্ছে ১৪ বছরের তাদের বাস্তব চিত্র। উন্নয়নের নাম দিয়ে এ সরকার জনগণকে বোকা বানাচ্ছে। আওয়ামী লীগের গণতন্ত্র লুটের গণতন্ত্র, টাকা পাচারের গণতন্ত্র, মানুষকে হত্যা করার গণতন্ত্র।

ফখরুল বলেন, তাদের বিরুদ্ধে কোনো কথা বলা যায় না। কথা বললে তারা মামলা দিয়ে দেয়। যদি কথা বলাই না যায়, তাহলে আমরা দেশকে স্বাধীন করেছিলাম কেনো? আমরা গণতন্ত্রের জন্য যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। পাকিস্তান আমাদের সঙ্গে জুলুম করতো, তাদের মতোই শাসন ব্যবস্থা কায়েম করছে এ সরকার। তবে তা আর করতে দেওয়া হবে না।

তিনি বলেন, হাজী সেলিম ও ক্যাসিনো সম্রাটের জামিন হয়। ১৭ বছর কারাদণ্ড হওয়ার পর মোফাজ্জল হোসেন মায়া আওয়ামী লীগের বড় নেতা হয়ে ঘুরে বেড়ায়। অথচ সাবেক প্রধানমন্ত্রীর জামিন হয় না। জনগণের কোনো মূল্য তাদের কাছে নেই। জোর জবরদখল করে বুকের ওপর তারা বসে আছে। 

 

এমএইচ

×