ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

শাহবাগে শিক্ষার্থীদের সঙ্গে চিকিৎসকের বাগবিতণ্ডা

প্রকাশিত: ২০:৫৯, ১০ জুলাই ২০২৪

শাহবাগে শিক্ষার্থীদের সঙ্গে চিকিৎসকের বাগবিতণ্ডা

শিক্ষার্থীদের সঙ্গে বাগবিতণ্ডা।

কোটাবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বুধবার (১০ জুলাই) রাজধানীর শাহবাগে বাগবিতণ্ডার ঘটনা ঘটেছে এক নারী চিকিৎসকের। সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

শিক্ষার্থীদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ানো ডা. জাহানারা আরজু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের অধ্যাপক।

ভিডিওতে দেখা যায়, ডা. জাহানারা আরজু আন্দোলনরত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের রাজনৈতিক দলের বলে আখ্যায়িত করলে শিক্ষার্থীরা তাকে ঘিরে ধরে বিক্ষোভ করতে থাকেন। এমনকি বাকবিতণ্ডার ঘটনার ভিডিও ধারণ ও ছবি তুলতে গেলে তিনি গণমাধ্যমকর্মীদেরও হুমকি দেন। 

এ বিষয়ে ডা. জাহানারা আরজু গণমাধ্যমকে বলেন,‘পথে তারা আমার গাড়ি আটকে দিয়েছিল। আমি পরিচয় দিলেও তারা রাস্তা ছাড়েনি। তাদের বলেছিলাম এটা আদালত স্টে করেছে, তারপরও কেন তোমরা আন্দোলন করছো। তখন তারা আমাকে প্রশ্ন করে আপনি কোটার পক্ষে নাকি বিপক্ষে? আমি বলি, বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে কোটা রাখা উচিত। এতে ক্ষিপ্ত হয়ে তারা আমাকে ঘিরে ধরে উগ্রতা প্রদর্শন করে। পরে আমি চলে আসি।’

নতুন ঘোষিত এক দফা কর্মসূচি বাস্তবায়নে এদিন রাজধানীর বিভিন্ন স্থানে সকাল-সন্ধ্যা সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। সর্বাত্মক ‘বাংলা ব্লকেড’ অনুযায়ী আজ দেশের সব গুরুত্বপূর্ণ স্থান অবরোধ করেন কোটাবিরোধী শিক্ষার্থীরা।

দেশের গুরুত্বপূর্ণ স্থানের পাশাপাশি হাইওয়ে এবং রেলপথও অবরোধ করেন তারা। আগামীকাল বৃহস্পতিবারও সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করা হবে বলে আজ বুধবার সন্ধায় ঘোষণা দেওয়া হয়েছে।

 

এম হাসান

×