ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

বিকেল থেকে ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু

প্রকাশিত: ১৯:৫২, ১০ জুলাই ২০২৪; আপডেট: ১৯:৫৩, ১০ জুলাই ২০২৪

বিকেল থেকে ঢাকার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু

ঢাকায় রেললাইন অবরোধ করেন শিক্ষার্থীরা, ছবি: সংগৃহীত

প্রায় সাড়ে ৫ ঘণ্টা পর ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ চালু হয়েছে। বুধবার (১০ জুলাই) বিকেল ৫টা ২০ মিনিটে শিক্ষার্থীরা রেললাইন থেকে অবরোধ তুলে নেওয়ায় পুনরায় ট্রেন চলাচল শুরু হয়। 

কমলাপুর রেলের স্টেশন মাস্টার আনোয়ার হোসেন জানান, দুপুর ১২টা থেকে বিকেল ৫টা ২০ পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকে। শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলে ৫টা ২০ মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ সময় ৬টা ট্রেন আটকা পড়ে। দুপুরের পর থেকে সব ট্রেনেই শিডিউল বিপর্যয় হয়েছে।

এর আগে বাংলা ব্লকেড কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর কারওয়ান বাজার ও মহাখালী আমতলী রেললাইন অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

ঢাকার কমলাপুর স্টেশন থেকে প্রতিদিন ৮২টি আন্তনগর ট্রেন চলাচল করে। এর বাইরে ৪৮টি মেইল, লোকাল ও কমিউটার ট্রেন ঢাকা থেকে আসা-যাওয়া করে। কমলাপুর থেকে গাজীপুরের টঙ্গীর মধ্যে কোনো স্থানে ট্রেন চলাচল বাধাগ্রস্ত হলে সারা দেশের সঙ্গেই রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। 

রেলের কর্মকর্তারা বলছেন, কমলাপুর থেকে টঙ্গী পর্যন্ত রেল চলাচলের নির্দিষ্ট কিছু সীমা আছে। অবরোধের কারণে ট্রেন চলাচল বন্ধ হওয়ার কারণে সব ট্রেন জায়গায় জায়গায় আটকে আছে। অবরোধ ছাড়লেও জমে থাকা ট্রেন একবারে চলাচল করা সম্ভব হবে না। এর জেরে আগামীকাল বৃহস্পতিবার পর্যন্ত ট্রেনের সূচি বিপর্যয় হতে পারে।

 

এসআর

×