ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

রাজনৈতিক কারণে এমপি আনারকে হত্যা?

প্রকাশিত: ২২:০০, ২৯ মে ২০২৪

রাজনৈতিক কারণে এমপি আনারকে হত্যা?

আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

কলকাতায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনরকে হত্যার ঘটনার সূত্র হিসাবে সামনে আসে তার বন্ধুর সঙ্গে কোনো বিষয় নিয়ে বনিবনা না হওয়া। এবার ভিন্ন ইঙ্গিত দিলেন আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। 

সাংবাদিকদের মুমতারিন ফেরদৌস বলেন, ‘কলকাতার সঞ্জিভা গার্ডেনসের সেপটিক ট্যাংক থেকে কিছু মাংস উদ্ধারের বিষয়টি তিনি গণমাধ্যমে জানতে পেরেছেন। বলা হচ্ছে, এগুলো তাঁর বাবার শরীরের অংশ। ডিএনএ টেস্টের মাধ্যমে নিশ্চিত করানো হোক, আদৌও ওই মাংসগুলো তাঁর বাবার শরীরের অংশ কি না। হত্যাকাণ্ডের পেছনে রাজনৈতিক কোনো কারণ আছে কি না, সেটিও খতিয়ে দেখার দাবি করেন মুমতারিন।’

বুধবার (২৯ মে) সকালে কালীগঞ্জে সংসদ সদস্যের বাসভবনের সামনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ডরিন বলেন, ‘ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদের সঙ্গে তার মুঠোফোনে কথা হয়েছে। তিনি ভারতে যেতে বলেছেন। সঙ্গে পরিবারের কাউকে নিয়ে যেতে বলেছেন। তবে কী কারণে যেতে হবে, তা তিনি বলেননি।’

এদিকে, ভিসা জটিলতায় এখনো কলকাতায় যাওয়া আটকে আছে ভারতে খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম ওরফে আনারের কন্যা মুমতারিন ফেরদৌসের। আজ ভিসা হাতে পেলে আজই বা আগামীকাল সকালে কলকাতায় যাবেন তিনি। 

এমপি আনারকে খুনের খবর আসার আট দিন পরও সংসদ সদস্য আনোয়ারুল আজীমের নিশ্চিন্তপুর এলাকার বাসার সামনে শত শত মানুষ আসছেন। অনেকে এসেছেন সর্বশেষ খবর জানতে, আবার অনেকে এসেছেন নিহত ব্যক্তির পরিবারকে সান্ত্বনা দিতে।

আনোয়ারুল আজীম ঝিনাইদহ-৪ আসনে ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। এর আগে ২০০৯ সালে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন তিনি।

 

এম হাসান

×