ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

সিটি কর্পোরেশনের পরিদর্শনে থাকবে রিহ্যাব প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৫৯, ২৩ মে ২০২৪

সিটি কর্পোরেশনের পরিদর্শনে থাকবে রিহ্যাব প্রতিনিধি

রিহ্যাব

এখন থেকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) এর ডেঙ্গু মশা এবং ভবন সংক্রান্ত যে কোন পরিদর্শনে একজন করে রিহ্যাব প্রতিনিধি উপস্থিত থাকবেন। 

গত মঙ্গলবার (২১ মে) নগর ভবনের মেয়র হানিফ মিলনায়তনে এডিস মশাবাহিত ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে কেন্দ্রীয় মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া এবং পরিচালক মো: মোবারক হোসেন প্রতিনিধিত্ব করেন। 

সভায় রিহ্যাব এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভূইয়া বলেন, আমাদের রিহ্যাব এর মেম্বররা প্রশাসনের আইন কানুন যথাযথভাবে মেনে চলেন। কিন্তু আমাদের মেম্বার এর বাহিরে অনেক ডেভেলপার (রিহ্যাব সদস্য নয়) প্রতিষ্ঠান আছে যারা কোন আইন কানুন এর ধার ধারেন না। তাদের কারণে ভুল বুঝাবুঝির সৃষ্টি হচ্ছে। তারই আলোকে তিনি সিটি কর্পোরেশনের পরিদর্শনে রিহ্যাব এর একজন প্রতিনিধি রাখার দাবি জানান। 

তার দাবির প্রেক্ষিতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সিটি কর্পোরেশনের  ১০টি জোনের প্রতিটিতে একজন করে রিহ্যাব প্রতিনিধি উপস্থিত থাকবেন এমন কথা উল্লেখ করেন। 

একজন রিহ্যাব মেম্বার বলেন, এই ধরনের পরিদর্শন বা অভিযানে রিহ্যাব এর প্রতিনিধি থাকলে হয়রানি কমবে এবং রিহ্যাব মেম্বাররা সচেতন হবে। 

অনুষ্ঠানে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ঢাকা বিভাগের ডিআইজি প্রিজন মো. আলতাব হোসাইন, ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, বর্ডার গার্ড হাসপাতাল ঢাকার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শফিউল আশরাফ রুবেল, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মো. হাফিজ আহমেদ, বাংলাদেশ বেতারের উপ-পরিচালক মাহফুজুল হক সহ ঢাকা ওয়াসা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ রেলওয়ে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরসহ (মাউশি) সংশ্লিষ্ট অংশীদার প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এতে উপস্থিত ছিলেন।
 

 

আরএস/

×