ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

সভাপতি মহিউদ্দিন ও সম্পাদক মাহমুদুল হাসান

কদমতলী থানা প্রেসক্লাব নির্বাচন

প্রকাশিত: ২১:৫২, ৭ ডিসেম্বর ২০২৩

কদমতলী থানা প্রেসক্লাব নির্বাচন

নব-নির্বাচিতদের মাঝে ফুলের শুভেচ্ছা দিয়ে অভ্যর্থনা জানানো হয়

পেশাদার সাংবাদিকদের সংগঠন কদমতলী থানা প্রেসক্লাব, ঢাকা এর এক বছর মেয়াদি নতুন কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হয়েছে। এতে সভাপতি পদে এডভোকেড মহিউদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক পদে ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান নির্বাচিত হয়েছেন।

গত সোমবার সন্ধ্যায় এ ফলাফল ঘোষণা করেন (কেটিপিসিডি) নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার মোঃ মাসুদ। এর আগে উৎসবমুখর পরিবেশে কদমতলী থানা প্রেসক্লাব, ঢাকা এর কার্য পরিষদের নির্বাচন কার্যক্রম অনুষ্ঠিত হয়। বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। ২৬টি ভোট পড়ে নির্বাচনে।

নির্বাচনে সহ-সভাপতি নির্বাচিত হয়ে দৈনিক আমার সংগ্রাম পত্রিকার রুবেল গাজী পেয়েছেন ১৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সিএনএন বাংলা টিভির ফিরোজ শাহী পেয়েছেন ১৩ ভোট। এ ভোট প্রক্রিয়ায় সমতা আসাতে ফিরোজ শাহী সহ-সভাপতি পদে রুবেল গাজীর একাত্বতা প্রকাশ করেন। 

অন্যদিকে অর্থ-সম্পাদক পদে লড়াই হয় দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে। এ পদে দৈনিক দিন প্রতিদিন পত্রিকার আবুল কালাম আজাদ ১৪ ভোট পেয়ে নির্বাচিত হন, অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এশিয়ান টেলিভিশনের রাহাত হোসেন পান ১২ ভোট। 

হ্যাভিওয়েট প্রার্থীতায় এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সাপ্তাহিক বিক্রমপুর পত্রিকার রিপোর্টার মহিউদ্দিন আহমেদ । সাধারণ সম্পাদক পদে দৈনিক আমার সময় পত্রিকার রিপোর্টার মাহমুদুল হাসান । সাংগঠনিক সম্পাদক পদে সিএনএন বাংলা টিভির রিপোর্টার মোঃ সোলায়মান। দপ্তর সম্পাদক পদে দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার ষ্টাফ রিপোর্টার ইবনে ফরহাদ তুরাগ । প্রচার সম্পাদক পদে সিএনএন বাংলা টিভির ষ্টাফ রিপোর্টার মোস্তাফিজুর রহমান মিলন । মহিলা বিষয়ক সম্পাদিকা পদে দৈনিক প্রতিদিন খবর পত্রিকার রিপোর্টার ফেরদৌসী হীরা নির্বাচিত হয়েছেন। 

এ সময় নব-নির্বাচিতদের মাঝে ফুলের শুভেচ্ছা দিয়ে অভ্যর্থনা জানানো হয় এবং শপথ বাক্য পাঠ করানো হয়। নির্বাচন কমিশনের সার্বিক ব্যবস্হাপনায় অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন কদমতলী থানা প্রেসক্লাব এর প্রতিষ্ঠাতা সভাপতি মো: আব্দুল আজিজ মাহফুজ। 
 
এ বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান জানান, ধন্যবাদ জানাচ্ছি কদমতলী থানা প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দকে যারা তাদের মূল্যবান ভোটের মাধ্যমে আমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করেছেন। কৃতজ্ঞতা জ্ঞাপন করছি তাদের প্রতি যারা অক্লান্ত পরিশ্রম করে আজকের নির্বাচনকে সফল করেছেন। শুভকামনা জানাচ্ছি তাদেরকে যারা অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন। নির্বাচন কমিশন কে ধন্যবাদ জানাচ্ছি আমাদেরকে একটি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহার দেওয়ার জন্য। সকলে আমার জন্য দোয়া করবেন আমি যেন এই সংগঠনের স্বার্থে নিজেকে নিবেদিত করতে পারি এবং সকল সাংবাদিকদের অধিকার আদায়ের লড়াইয়ে কাজ করে যেতে পারি। কদমতলী বাসীকে যেন একটি সুসংগঠিত থানা প্রেসক্লাব উপহার দিতে পারি।

 
×