ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

ভোটের দিন আমরা সহিংসতার আশঙ্কা করছিনা

অনলাইন রিপোর্টার 

প্রকাশিত: ২১:৪৫, ৩০ নভেম্বর ২০২৩

ভোটের দিন আমরা সহিংসতার আশঙ্কা করছিনা

আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এখন পর্যন্ত আমরা কোনো ‘থ্রেট’ (হুমকি) দেখছি না। আমাদের গোয়েন্দা সংস্থা সব জায়গায় মোতায়েন করা আছে। কোনো থ্রেটের তথ্য পেলে আমরা আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেব বলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।
 
বৃহস্পতিবার (৩০ নভেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) অন্যান্য কমিশনারদের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
 
আইজিপি বলেন, আমরা সিইসির সঙ্গে কথা বলেছি। নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীসহ সবাই নির্বাচন কমিশনের (ইসি) অধীনে চলে আসে। ইসির নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করি। ইসির নির্দেশনা অনুযায়ী অবাধ ও সুষ্ঠভাবে নির্বাচন করার জন্য আইন মোতাবেক যে কাজ করা দরকার আমরা তাই করে থাকি। আমরা ইসির নির্দেশ অনুযায়ী কাজ করতে দৃঢ়প্রতিজ্ঞ। আমরা আশা করছি ইসির নির্দেশনা অনুযায়ী দেশবাসীকে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে পারব।

বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি কেমন, এখন পর্যন্ত আশঙ্কাজনক কোনো খবর আছে কি না? এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত আশঙ্কাজনক কোনো খবর নেই, বা বোধও করছি না।

সহিংসতা প্রসঙ্গে আব্দুল্লাহ আল মামুন বলেন, সহিংসতা যারা করছে... তারা তো বাস, গাড়ি ও ট্রেনে আগুন দিচ্ছে। এদের মধ্যে অনেকে গ্রেপ্তার হচ্ছে। তবে আমরা তৎপর আছি। আমাদের তৎপর থাকার কারণে রাস্তাঘাটে সাধারণ মানুষের উপস্থিতি বেড়েছে। বর্তমানে ৮০ শতাংশ গাড়ি রাস্তায় চলাচল করছে। এছাড়া প্রায় সবকিছুই স্বাভাবিক হচ্ছে। যারা চোরাগোপ্তা হামলা চালাচ্ছে, দেশের আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এস

×