ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয় মেলা উদ্বোধন করলেন পিটার হাস

কূটনৈতিক রিপোর্টার

প্রকাশিত: ১৮:০৯, ৩১ জানুয়ারি ২০২৩

মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয় মেলা উদ্বোধন করলেন পিটার হাস

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস মঙ্গলবারে মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্ববিদ্যালয় মেলার উদ্বোধন করেছেন। সম্ভাব্য শিক্ষার্থী ও মার্কিন যুক্তরাষ্ট্রের শিক্ষা প্রতিষ্ঠানগুলো এই মেলাতে অংশ নিয়েছে। মার্কিন দূতাবাস দেশটির শিক্ষা প্লাটফরমের আওতায় যৌথভাবে মেলাটির আয়োজন করেছে। রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে সারাদেশের প্রায় সাড়ে তিন হাজারের বেশি শিক্ষার্থী এতে অংশ নেয়।

মঙ্গলবার মার্কিন দূতাবাসের এক প্রেসবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পিটার হাস মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো বাংলাদেশী শিক্ষার্থীদের প্রশংসা করেন। এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষা লাভ করে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রে মূল্যবান ভূমিকা রাখার জন্য তিনি উচ্ছ্বাস প্রকাশ করেন। এ সময় রাষ্ট্রদূত দেশটিতে বাংলাদেশী শিক্ষার্থীদের সংখ্যা বাড়ার তথ্য তুলে ধরেন। তিনি আরও বলেন, ইতোমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশী শিক্ষার্থী পাঠানোর দিক দিয়ে ১৩তম স্থানে রয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৯ জানুয়ারি চট্টগ্রামের রেডিসন ব্ল্যু হোটেলে প্রথমবারের মতো এই মেলা অনুষ্ঠিত হয়। সেখানে এক হাজারের বেশি শিক্ষার্থী অংশ নেয়। সম্ভাব্য শিক্ষার্থীরা সেখানে মার্কিন যুক্তরাষ্ট্রে শিক্ষা ও সেখানকার শিক্ষা প্রতিষ্ঠান সম্পর্কে তথ্য আদান প্রদান করে।
মেলায় ১২টি বিশ্ববিদ্যালয় অংশ নেয়।
 

 

অপূর্ব কুমার

×