ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

প্রতিনিধি সম্মেলনে উপদেষ্টা সম্পাদক

জনকণ্ঠ সব সময় মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষে

প্রকাশিত: ১৬:২৪, ২৭ অক্টোবর ২০২২; আপডেট: ১১:০৭, ২৮ অক্টোবর ২০২২

জনকণ্ঠ সব সময় মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষে

বক্তব্য দেন উপদেষ্টা সম্পাদক কামরুল ইসলাম খান

জনকণ্ঠ সব সময় মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষে ছিল। দুর্নীতিবাজদের পক্ষে কখনই ছিল না এবং থাকবেও না। আওয়ামী লীগ হোক বা অন্য যে কোন দলের হোক না কেন? জেলা প্রতিনিধি সম্মেলনে এসব কথা বলেছেন জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক কামরুল ইসলাম খান।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) নিউ ইস্কাটনের জনকণ্ঠ ভবনে এ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

উপদেষ্টা সম্পাদক প্রতিনিধি সম্মেলনে আরও বলেন, সংবাদ মাধ্যম আরও সহজ হয়েছে। সংবাদ প্রকাশ করা হচ্ছে অনলাইন ও ডিজিটাল মাধ্যমে।

নির্বাহী সম্পাদক ওবায়দুল কবির বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে কোন ঘটনা ঘটলেই ভাইরাল হয়ে যায়। আমাদের ঘটনার পেছনের ঘটনা উল্লেখ করে নিউজ করতে হবে। যা পত্রিকাকে গণমুখী ও পাঠকের কাছে গ্রহণযোগ্য করে তুলবে।

তিনি আরও বলেন, সারা দেশের ৬৪ জেলা ও পাঁচশত উপজেলা- সব প্রতিনিধিকে এক যুগে কাজ করতে পারলে পত্রিকার মান উন্নত হবে।

বক্তব্য দেন নির্বাহী সম্পাদক ওবায়দুল কবির

যুগ্ম-সম্পাদক মোয়াজ্জেমুল হক বলেছেন, ত্রিশ বছরে জনকণ্ঠ অনেক বাধা পেরিয়ে এই অবস্থায় এসেছে। স্বাধীনতা বিরোধিতারা বারবার হামলা করেছে। সুযোগ পেলেই মামলা দিয়েছে।

বক্তব্য দেন যুগ্ম-সম্পাদক মোয়াজ্জেমুল হক

বার্তা সম্পাদক এম এ হামিদুজ্জামান বলেছেন, ‘জনকণ্ঠ এক সময় ঘরে ঘরে ছিল। আমার দৃঢ় বিশ্বাস, আমরা সবাই আন্তরিক হলে ঘরে ঘরে না থাকলেও পাড়ায় পাড়ায় থাকবে জনকণ্ঠ।’

জেলা প্রতিনিধিদের উদ্দেশ্যে চীফ রিপোর্টার কাওসার রহমান বলেন, ‘মফস্বলের অনেক ঘটনা জাতীয় পর্যায়ে গুরুত্ব বহন করে। বড় কোন ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গেই অফিসকে জানাতে হবে।’

পঞ্চগড়ের স্টাফ রিপোর্টার এ আর মুকুল বলেন, ‘বাংলাদেশের সংবাদপত্রকে আধুনিকতার জগতে নিয়ে গেছেন জনকণ্ঠের প্রতিষ্ঠাতা সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ।  এ আধুনিকতাকে ধরে রাখার জন্য পত্রিকার পলিসি নিয়ে ভাবতে হবে।’

বক্তব্য দেন বার্তা সম্পাদক এম এ হামিদুজ্জামান

বগুড়ার স্টাফ রিপোর্টার সমুদ্র হক বলেন, ‘জনকণ্ঠ আজ ত্রিশ বছর অতিক্রম করেছে। এ ত্রিশ বছরে পাঠকও পরিবর্তন হয়েছে। বর্তমানে মেধার সঙ্গে সঙ্গে প্রযুক্তির  সমন্বয় ঘটেছে। তাই এখন সংবাদ উপস্থাপনার ক্ষেত্রে আরও কৌশলী হতে হবে। পাঠকের কাছে আকর্ষণীয় করে সংবাদ পরিবেশন করতে হবে।’

বক্তব্য দেন গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা জিনাত জেরিন আলতাফবার্তা সম্পাদক এম এ হামিদুজ্জামানের সভাপতিত্বে জেলা প্রতিনিধি সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা জিনাত জেরিন আলতাফ, সিনিয়র র্নিবাহী পরিচালক নজরুল ইসলাম, নির্বাহী পরিচালক মজিবুর রহমান, যুগ্ম-সম্পাদক মোয়াজ্জেমুল হক, চীফ রিপোর্টার কাওসার রহমান ও মফস্বল সম্পাদক শামসুল আলম সেতু। অনুষ্ঠান সঞ্চালনা করেন নির্বাহী সম্পাদক ওবায়দুল কবির।

বক্তব্য দেন সিনিয়র র্নিবাহী পরিচালক নজরুল ইসলাম

এদিন বিকেলে সম্মেলনের দ্বিতীয় পর্বে উপস্থিত থাকবেন জনকণ্ঠ সম্পাদক এবং গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান শামীমা এ খান, ভাইস চেয়ারম্যান মিশাল এ খান এবং জিশাল এ খান। 

এসআর

সম্পর্কিত বিষয়:

×