ঢাকা, বাংলাদেশ   রোববার ০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

সাংবাদিকদের জন্য ইনসাফ বারাকাহ কিডনি হাসপাতালের মেডিকেল ক্যাম্প

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২১:০৮, ১৩ আগস্ট ২০২২

সাংবাদিকদের জন্য ইনসাফ বারাকাহ কিডনি হাসপাতালের মেডিকেল ক্যাম্প

ঢাকা রিপোর্টার্স ইউনিটি

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র সদস্য ও পরিবারের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প ও স্বাস্থ্যসেবা (কর্পোরেট) চুক্তি করলো ইনসাফ বারাকাহ হাসপাতাল। 

বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শনিবার (১৩ আগস্ট) এ চুক্তি করা হয়। ক্যাম্পে আগত সদস্যদের ডায়াবেটিস ও কিডনি সম্পর্কিত “আরবিএস, সিরাম ক্রিয়েটিনিন” পরীক্ষা বিনামূল্যে করা হয়। 

স্বাস্থ্যসেবা (কর্পোরেট) চুক্তিসহ ক্যাম্পটি উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম. ফখরুল ইসলাম। সভাপত্বি করেন ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু, স্বাগত বক্তব্য রাখেন ডিআরইউ সাধারন নুরুল ইসলাম হাসিব, অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু। 

এ সময় ডিআরইউ কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ সদস্যবৃন্দ এবং ইনসাফ বারাকাহ হাসপাতালের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. আলতাফ হোসেন, ডেপুটি সুপারেনটেনডেন্ট ডা. সিরাজ উদ্দিন,  এজিএম মো. হাফিজুর রহমান, সহকারী ব্যবস্থাপক এইচ এম দুলাল, পিআরও সোহরাব আকন্দ, নজরুল ইসলাম শাওন, মো. হিরো মিয়াসহ প্রমুখ উপস্থিত ছিলেন। 

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে হাসপাতলে এক হাজার টাকার প্যাকেজে ছয়টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাফি, সিবিসি, ইউরিন-আরই, সিরাম ক্রিয়েটিনিন, আরবিএস, ইসিজি) হেল্থ চেক-আপের ব্যবস্থা রয়েছে। সদস্যদের জন্য বাকি পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ডিসকাউন্টের সুবিধা থাকবে। 

ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, আমরা বিভিন্ন সময় বিভিন্ন প্রতিষ্ঠানে সঙ্গে কর্পোরেট চুক্তি ও বিভিন্ন এলাকায় এ ধরণের ফ্রি ক্যাম্পের আয়োজন করে থাকি। আর এ কাজটি আমরা সামাজিক দায়বদ্ধতা থেকেই করে থাকি। 

পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, সমাজে এ ধরণের যত প্রতিষ্ঠান আছে তারা সবাই যদি মানুষের সেবায় এভাবে এগিয়ে আসে তাহলে স্বাস্থ্যসেবা সকলের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব। সরকারের একার পক্ষে এই বিশাল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা অসম্ভব হয়ে পড়ে। তাই সকল স্বাস্থ্যসেবায় জড়িত এই ধরনের প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে। সেই সঙ্গে ইনসাফ বারাকাহ হাসপাতালকে ডিআরইউর সাংবাদিকদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করায় বিশেষভাবে ধন্যবাদ জানান তিনি।