ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

আফিফের অপরাজিত লড়াকু ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২৫৬

প্রকাশিত: ১৮:০৮, ১০ আগস্ট ২০২২; আপডেট: ১৯:২৬, ১০ আগস্ট ২০২২

আফিফের অপরাজিত লড়াকু ইনিংসে বাংলাদেশের সংগ্রহ ২৫৬

মিরাজকে বোল্ড করার পর সিকান্দার রাজার উচ্ছ্বাস

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে ব্যাটিংয়ে বাংলাদেশের সংগ্রহ করেছে ২৫৬ রান। তবে এনামুল হক বিজয় ও আফিফ হোসাইনের ব্যাট থেকেই আসে সর্বোচ্চ রান। এই দুই ব্যাটার ধারাবাহিকভাবে স্কোর বোর্ডে জমা করেন ৭৬ ও ৮৫ রান।

বুধবার (১০ আগস্ট) হারারে স্পোর্টস ক্লাবে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু পায় বাংলাদেশ। ওপেনিংয়ে ৫১ বলে ৪১ রানের জুটি গড়েন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। নবম ওভারে রান আউট তামিম ফিরলে ভাঙে এই জুটি। ৩০ বলে ১৯ রান করে বিদায় নেন টাইগার অধিনায়ক।

তামিমের বিদায়ের পর উইকেট হারান নাজমুল হাসান শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ। দুইজনই শূন্য রানে বিদায় নেন। বিপদে পড়া বাংলাদেশের হয়ে এক প্রান্তে লড়াই করে গেছেন বিজয়। তবে সেঞ্চুরির পথে হাঁটতে থাকা বিজয় শেষ পর্যন্ত আর পেরে ওঠেননি।  

এরপর ব্যাট করতে নামা আফিফ হোসাইনের সঙ্গে ধীরগতিতে এগোতে থাকেন মাহমুদউল্লাহ। তার টেস্ট ধাচের ইনিংস এসে থামে ৩৫তম ওভারে। ৬৯ বলে ৩৯ রান করে ফিরতে হয় সাজঘরে।

সাতে ব্যাট করতে নামা মিরাজকে নিয়ে বেশ কিছুক্ষণ লড়ে যান আফিফ। ৪৭ বলে ৩৩ রানের জুটি গড়েন তরুণ দুই ব্যাটার। সিকান্দার রাজার বলে মিরাজ এলবিডব্লিউ হলে ভাঙে এই জুটি। ১৪ রান করে বিদায় নেন টাইগার অলরাউন্ডার। এরপর ক্রিজে নেমে থিতু হতে পারেননি তাইজুল ইসলামও। ৫ রানে রান আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি।

শেষদিকে এসে পরপর উইকেট হারান হাসান মাহমুদ (১), মোস্তাফিজুর রহমান (০)। ৮১ বলে ২ ছক্কা ও ৬ বাউন্ডারিতে সর্বোচ্চ ৮৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন আফিফ।

জিম্বাবুয়ের হয়ে জোড়া উইকেট শিকার করেন ব্র্যাড ইভান্স ও লুক জঙ্গে। একটি করে উইকেট পান রিচার্ড এনগারাবা ও সিকান্দার রাজা।

এ প্রতিবেদন  লেখা পর্যন্ত ২৫৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ ওভার দুই উইকেটে জিম্বাবুইয়ানদের সংগ্রহ ১৬ রান।

এসআর

×