ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আজ শাশুড়িকে খুশি রাখার দিন

প্রকাশিত: ১৭:২২, ২৩ অক্টোবর ২০২২; আপডেট: ১৮:১১, ২৩ অক্টোবর ২০২২

আজ শাশুড়িকে খুশি রাখার দিন

বউ-শাশুড়ি

পুত্রবধূ বা মেয়ে জামাইয়ের সঙ্গে শাশুড়ির সম্পর্ক অনেকের মধুর আবার কারও কারও দুর্বিষহ। আজ সব ভুলে গিয়ে খুশি রাখতে পারেন শাশুড়িকে। যার প্রভাব পড়বে সংসারেও। 

আজ বিশ্ব শাশুড়ি দিবস। প্রতি বছর অক্টোবরের চতুর্থ রবিবার শাশুড়ি দিবস উদযাপিত হয়ে আসছে । তাই আজকের দিনটি তার জন্য উদযাপন করুন।

শাশুড়ি এমন একজন মানুষ যিনি অনেক সময় নিজের সন্তানকে, অর্থাৎ আপনার সঙ্গীকে পাশ কাটিয়ে আপনাকে সমর্থন দেন। সুতরাং এমন একজন মানুষের জন্য একটি দিন উৎসর্গ করা যেতেই পারে। এমন শাশুড়ি পাওয়া কিন্তু সহজ কথা নয়। কারণ অনেকের ক্ষেত্রে এর বিপরীত দৃশ্যও দেখা যায়।

সম্পর্ক যেমনই হোক না কেন শাশুড়ি গুরুজন। তাই তাকে যথাযথ সম্মান করা আমাদের নৈতিক দায়িত্ব। আমাদের সবার সেই দায়িত্ব পালন করা উচিৎ।

বিয়েটা যদি প্রেমের হয়, আর তাতে যদি শাশুড়ির মত না থাকে। তাহলে কিন্তু শাশুড়ির সঙ্গে দা-কুমড়া সম্পর্ক হতেই পারে। সেই বৈরি সম্পর্ককে ভালো করার সবচেয়ে ভালো দিন হতে পারে আজ। তাই আজ তাকে শুভেচ্ছা জানান, প্রশংসা করুন। 

অনেকের শাশুড়ির বয়স বেশি হতে পারে। তাদের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখুন, চিকিৎসকের কাছে নিয়ে যান। বৃদ্ধ বয়সে যেন তার যত্নের ত্রুটি না হয়, সেদিকে খেয়াল রাখুন। তার দেখাশোনা করার জন্য সন্তান থাকতেই পারে। কিন্তু, আপনারও তো কিছু দায়িত্ব আছে। সেই দায়িত্ব পালন করুন। 

এমএইচ

×