ঢাকা, বাংলাদেশ   সোমবার ২২ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অস্ট্রেলিয়ার নির্বাচন অনুষ্ঠিত

প্রকাশিত: ২১:৫৯, ২৫ জুন ২০২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অস্ট্রেলিয়ার নির্বাচন অনুষ্ঠিত

বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অস্ট্রেলিয়ার প্রথম বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৩ জুন) সিডনির ব্লাকটাউন কাডিন্সিলস্থ প্লাম্পটন নেইবারহুড কনভেনশন সেন্টারে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে তাহমিনা মালিক বীনা সভাপতি ও রাশেদুল মোবাশ্বের মিকন সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন। অস্ট্রেলিয়ায় বসবাসরত জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা দীর্ঘদিন যাবৎ নিয়মিত বাৎসরিক পুনর্মিলনীর আয়োজন করে আসছে। 

প্রাক্তন শিক্ষার্থীদের সম্মিলিত চেষ্টায় প্রাতিষ্ঠানিকভাবে আত্মপ্রকাশের পর এটাই ছিল সংগঠনটির প্রথম সাধারণ সভা ও নির্বাচন। অস্ট্রেলিয়ার বিভিন্ন অঞ্চল থেকে আগত প্রাক্তন শিক্ষার্থীদের উপস্থিতিতে সেন্টার প্রাঙ্গন হয়ে উঠেছিল উৎসব মুখর।

নির্বাচন ও ফলাফল গণনা শেষে নির্বাচন কমিশনার মিসেস খালেদা কায়সার মিনি- তাহমিনা মালিক রহমান বীনাকে সভাপতি,লামিয়া আহমেদ লুনিয়াকে সহ-সভাপতি, সাধারণ সম্পাদক রাশিদুল মোবাশ্বের মিকন, যুগ্ম সচিব সাবিরা রহমান রিমা, কোষাধ্যক্ষ সানদিদ বিন একলিম, সাংস্কৃতিক সম্পাদক উমাশংকর বড়ুয়া, ক্রীড়া সম্পাদক শফিকুল হায়দার চৌধুরী এবং কার্যকরী সদস্য পদে মতিয়া পারভীন, মো. নূর এ জান্নাত ননাত নাইম, মো. হাসান শাহ রিপন, নিগার সুলতানা, তৌহিদ হাসান ও আনোয়ার সাদাত মনিকে বিজয়ী ঘোষণা করেন। 

সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক এই নতুন নির্বাচিত কমিটি আগামী দু’বছর কার্যক্রম পরিচালনা করবে। সুষ্ঠু ও সফল নির্বাচন আয়োজনে তাকে সহযোগিতা করার জন্যে সবাইকে তিনি ধন্যবাদ জানান।

নব-নির্বাচিত সভাপতি তাহমিনা মালিক বীনা বিজয়োত্তর বক্তব্যে নির্বাচন কমিশনার খালেদা কায়সার মিনি ও বিদায়ী সভাপতি সাইফ সিকান্দার ও তার কমিটিসহ সভায় উপস্থিত সকল সদস্যদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

তিনি বলেন, আজ আমরা এলামনাই এসোসিয়েশনকে প্রাতিষ্ঠানিক রুপ দিতে পেরেছি। সকল জাহাঙ্গীরনগরিয়ানদের ঐক্যবদ্ধ প্রচেষ্টাই আমাদের চলার পথ সুগম করবে এবং আগামীতেও প্রয়োজনীয় সাহায্য সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

 

এম হাসান

×