ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

সাক্ষাৎকারে মেলিন্ডা গেটস

তালাক ‘জঘন্য’ এবং ‘ভয়াবহ’

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৫, ২০ জুন ২০২৪

তালাক ‘জঘন্য’ এবং ‘ভয়াবহ’

বিল ও মেলিন্ডা গেটস

সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা বিল গেটসের সাবেক স্ত্রী মেলিন্ডা ফ্রেঞ্চ গেটস তাদের ডিভোর্স নিয়ে সম্প্রতি কথা বলেছেন। টাইম ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে মেলিন্ডা গেটস বলেন, ২০২১ সালে বিল গেটসের সঙ্গে চূড়ান্ত বিয়ে বিচ্ছেদের আগ থেকেই তিনি আলাদা হয়ে গিয়েছিলেন।
তবে এই তালাক সহজ ছিল না। বিষয়টিকে ‘ভয়াবহ বিষয়’ হিসেবেও অভিহিত করেছেন বিল গেটসের সাবেক সহধর্মিণী। বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির সাবেক স্ত্রী আরও জানিয়েছেন, তালাকের পুরো বিষয়টি তারা অত্যন্ত গোপনীয়তার সঙ্গে করেছেন। একই সঙ্গে নিজ সন্তানদের দেখভালও করেছেন। তিনি বলেছেন, গোপনীয়তার সঙ্গে এটি করা একই সঙ্গে সন্তানদের দেখভালের চেষ্টা করছি, যখন সিদ্ধান্ত নিচ্ছি কীভাবে জীবনের জট খুলব। ধন্যবাদ ঈশ্বর। তালাকে ‘জঘন্য’ এবং  ‘ভয়াবহ জিনিস’ হিসেবে উল্লেখ করে মেলিন্ডা বলেন তালাকের পর থেকে সবকিছু ভালো যাচ্ছে। তিনি বলেছেন, ‘আমি একটি মহল্লায় বাস করি।

আমি এখন ছোট দোকানগুলোতে হেঁটে যেতে পারি। আমি ওষুধের দোকানে হেঁটে যেতে পারি। আমি একটি রেস্তোরাঁয় হেঁটে যেতে পারি। আমি এগুলো খুবই পছন্দ করি। ২৭ বছর একসঙ্গে থাকার পর ২০২১ সালের আগস্টে বিল গেটস ও মেলিন্ডার মধ্যে বিচ্ছেদ হয়। বিয়ে বিচ্ছেদের পর তিনি বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন থেকেও সরে দাঁড়ান।

×