ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ জুলাই ২০২৪, ৫ শ্রাবণ ১৪৩১

বিশ্বে করোনায় আরও ১৪৭ মৃত্যু

প্রকাশিত: ১১:২৪, ২ এপ্রিল ২০২৩

বিশ্বে করোনায় আরও ১৪৭ মৃত্যু

ছবি: সংগৃহীত।

বিশ্বে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৭ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লাখ ৩১ হাজার ৯৩৫ জন।

একই সময়ে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৪৭ হাজার ১৩৩ জন। একই সঙ্গে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৩৯ লাখ ৯৪ হাজার ৯৩৯ জনে। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৯ লাখ ৪২ হাজার ১২২ জন।

রবিবার (২ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এদিকে গত একদিনে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে রাশিয়ায়। এরপর রয়েছে দক্ষিণ কোরিয়া, ফ্রান্স, জাপান, চিলি, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, পোল্যান্ডের মতো দেশগুলো।

রাশিয়ায় গত একদিনে সংক্রমিত হয়েছে ৯ হাজার ৯৪৬ জন। দেশটিতে এ সময় করোনায় মারা গেছেন ৩৬ জন। এ নিয়ে রাশিয়ায় মোট সংক্রমিত দুই কোটি ২৬ লাখ ৪৬ হাজার ৫৩৫ জন। এদের মধ্যে মারা গেছেন ৩ লাখ ৯৭ হাজার ২৮১ জন।

যুক্তরাষ্ট্রে গত একদিনে করোনায় মারা গেছেন ১০ জন। প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত ১১ লাখ ৫৫ হাজার ৯৮ জন মারা গেছেন। আর করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১০ কোটি ৬২ লাখ ২২ হাজার ২০৫ জন।

অন্যদিকে দৈনিক সংক্রমণের তালিকার ওপরে থাকা দক্ষিণ কোরিয়ায় গত একদিনে মৃত্যু হয়েছে ৫ জনের। এ সময়ে দেশটিতে করোনা রোগী শনাক্ত হয়েছে ৯ হাজার ৬৯৭ জনে।

ফ্রান্সে গত একদিনে সংক্রমিত হয়েছে ৮ হাজার ৪৫৫ জন। তবে এ সময়ে দেশটিতে করোনায় কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি। এখন পর্যন্ত ফ্রান্সে করোনায় মারা গেছেন এক লাখ ৬৫ হাজার ৬৭৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৯৮ হাজার ২৫৫ জন।

জাপানে গত একদিনে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৪৭৮ জন এবং মারা গেছেন ৩১ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট সংক্রমিত ৩ কোটি ৩৪ লাখ ৬২ হাজার ৮৫৯ জন। এদের মধ্যে মারা গেছেন ৭৩ হাজার ৯৩৯ জন।

পোল্যান্ডে গত একদিনে করোনায় মারা গেছেন ১৫ জন এবং সংক্রমিত হয়েছেন এক হাজার ৩৪৩ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট সংক্রমিত ৬৪ লাখ ৯৭ হাজার ৫১৭ জন। এদের মধ্যে মারা গেছেন এক লাখ ১৯ হাজার ৩৬১ জন। 

এমএম

×