ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

মন্টেনেগ্রোতে ১০ জনকে গুলি করে হত্যা

প্রকাশিত: ১৪:১৭, ১৩ আগস্ট ২০২২

মন্টেনেগ্রোতে ১০ জনকে গুলি করে হত্যা

সেটিঞ্জ শহরের ঘটনাস্থলে ফরেনসিক টিম

ইউরোপের দেশ মন্টেনেগ্রোর সেটিঞ্জেতে পারিবারিক বিরোধের জেরে অন্তত দশ জনকে গুলি চালিয়ে হত্যা করেছে এক বন্দুকধারী। কর্মকর্তারা জানিয়েছেন, ওই বন্দুকধারী একাই একই পরিবারের তিন জনকে হত্যার পর পথচারীদের ওপর গুলি চালানো শুরু করে।

প্রসিকিউটর আন্দ্রিজানা ন্যাসটিক সাংবাদিকদের বলেন, হামলাকারীর বাড়িতে অবস্থান করা এক মা এবং তার দুই শিশু নিহত হয়েছেন। এক বেসামরিক গুলি চালিয়ে বন্দুকধারীকে হত্যা করলে হামলা শেষ হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, নিজের বাড়িতে অবস্থান করা একই পরিবারের তিন জনকে হত্যার পর ৩৪ বছর বয়সী হামলাকারী বাড়ি ছেড়ে বেরিয়ে যান এবং এরপরই একই হান্টিং রাইফেল ব্যবহার করে আরও সাত জনকে গুলি করে গুলি করে হত্যা করেন।

মন্টিনিগ্রো পুলিশের পরিচালক জোরান ব্রিদিয়ানিন জানান, শুক্রবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৩টার দিকে ৩৪ বছর বয়সী এক ব্যক্তি একটি শিকারের রাইফেল দিয়ে ৮ ও ১১ বছর বয়সী দুই ভাই-বোনকে গুলি করে হত্যা করে। এবং তাদের মা’কে আহত করেন। পরে বিকালে চিকিৎসাধীন অবস্থায় ওই নারীরও মৃত্যু হয়।

রাষ্ট্রীয় কৌসুলি আন্দ্রিয়ানা নাস্তিচ স্থানীয় ভিয়েস্তি টেলিভিশনকে বলেছেন, আমরা ঘটনাস্থলে এসে দুই শিশুসহ ৮ জনের মৃতদেহ দেখি, হাসপাতালে নেওয়ার পথে আরও ‍দুইজনের মৃত্যু হয়। আমি কেবল বলতে পারি, বন্দুকধারী এক বেসামরিক নাগরিকের গুলিতে মারা পড়েছেন।

সেটিঞ্জে শহরটি মনোরম অ্যাড্রিয়াটিক জাতির প্রাচীন রাজকীয় রাজধানী। এটি মন্টেনেগ্রোর রাজধানী পডগোরিকার পশ্চিমে প্রায় ৩৬ কিলোমিটার দূরে একটি পাহাড়ি উপত্যকায় অবস্থিত।

সূত্র: বিবিসি


 

এসআর