ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘জয়ের জন্য বাংলাদেশ’ গানে শিল্পী বিশ্বাস

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫০, ১৮ মার্চ ২০২৩

‘জয়ের জন্য বাংলাদেশ’ গানে  শিল্পী বিশ্বাস

..

বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে নতুন গান প্রকাশ করলেন জনপ্রিয় গায়িকা শিল্পী বিশ্বাস। ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে বাংলাওয়াশ করে বাংলাদেশ ক্রিকেট দল রীতিমতো আকাশে উড়ছে। এর মধ্যেই শনিবার থেকে সিলেটে শুরু হয়েছে বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ। এই সিরিজটিও টাইগারদের জন্য খুব গুরুত্বপূর্ণ।

এবার বাংলাদেশ দলকে উৎসাহ অনুপ্রেরণা দিতে এই সিরিজ শুরুর দিনে একটি গান প্রকাশ করেছেন জনপ্রিয় গায়িকা শিল্পী বিশ্বাস। গানটির শিরোনামজয়ের জন্য বাংলাদেশ এটির কথা লিখেছেন ক্রিকেট নিয়ে একাধিক জনপ্রিয় গানের গীতিকার রবিউল ইসলাম জীবন। সুর সংগীতায়োজন করেছেন রাজন সাহা।

বাংলাদেশ ক্রিকেট দলের নানা স্মরণীয় মুহূর্তের ছবি নাচের সমন্বয়ে গানটির ভিডিও নির্মাণ করেছেন আর অলি। এতে গায়িকা শিল্পী বিশ্বাসও বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি গায়ে হাজির হয়েছেন।

গানটি নিয়ে শিল্পী বিশ্বাস বলেন, বাংলাদেশের মানুষের সবচেয়ে বড় আবেগ ভালোবাসার নাম ক্রিকেট। সম্প্রতি বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হারিয়ে বাংলাদেশ এখন সারাবিশ্বে প্রশংসা কুড়াচ্ছে। বাংলাদেশ দলকে উৎসাহ জানিয়ে ভালোবাসা থেকেই গানটি করেছি। আমার বিশ্বাস, ক্রিকেটভক্ত সব দর্শক-শ্রোতা গানটি পছন্দ করবেন।জয়ের জন্য বাংলাদেশগানটি টাইগারভক্তদের জন্য উন্মুক্ত করা হয়েছে ইউটিউবে শিল্পী বিশ্বাসের চ্যানেলশিল্পী বিশ্বাস মিউজিক’-এ।

উল্লেখ্য, ২০২২ সালে বাংলাদেশ ফুটবল দলকে নিয়েপ্রাণের খেলা ফুটবলশিরোনামে গান প্রকাশ করেছিলেন শিল্পী বিশ্বাস। এই গায়িকার গাওয়া অসংখ্য গানের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায়সোনাপাখি’, ‘বন্ধুরে তোর বুকের ভেতর’, ‘মন পিঞ্জিরায়’, ‘তুমি আমার জানগানগুলো।

 

×