ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০১ মার্চ ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

খুশির জোয়ারে তারকারা

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৩০, ১০ মার্চ ২০২৩

খুশির জোয়ারে তারকারা

বাবার সঙ্গে বাঁধন, প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নিচ্ছেন সিয়াম ও পুরস্কার হাতে মিলন

দেশের সিনেমায় সর্বোচ্চ স্বীকৃতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তিতে খুশির জোয়ার বইছে তারকাদের মধ্যে। বিশেষ করে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণে খুশির মাত্রা দ্বিগুণ। করোনা মহামারির কারণে অবশ্য গত দুই আসরে প্রধানমন্ত্রী সশরীরে উপস্থিত হতে পারেননি। এবার তাই শিল্পী, নির্মাতা, কুশলীদের মনে আনন্দের মাত্রা ছিল অন্য রকম। শ্রেষ্ঠ চিত্রগ্রাহক ক্যাটাগরিতে (দলগত) পুরস্কার পেয়েছেন মাজহারুল ইসলাম রাজু। সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট করে শুধু বললেন, সিনেমা, আমাকে তুমি দাঁড় করিয়ে দিয়েছো প্রধানমন্ত্রীর সামনে।

অনুভূতি প্রকাশে সিয়াম সোশ্যাল হ্যান্ডেলে লিখেছেন, এটি আমার দ্বিতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার।মৃধা বনাম মৃধা আমার জন্য, আমাদের জন্য খুবই স্পেশাল একটা ছবি। শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে পুরস্কার পেয়েছেন মীর সাব্বিরও। তিনি অনুভূতি প্রকাশ করলেন এভাবে, দিনটি আমার কাছে খুবই স্মরণীয় হয়ে থাকবে সারাজীবন। আমার বাবা বেঁচে থাকলে হয়তো অনেক খুশি হতেন।

শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে যৌথভাবে পুরস্কৃত হয়েছেন আজমেরী হক বাঁধন। বাবা কন্যাকে নিয়ে তিনি অনুষ্ঠানস্থলে গিয়েছিলেন। পুরস্কার গ্রহণের পর তাদের সঙ্গে ক্যামেরাবন্দি হলেন। সেই ছবি শেয়ার করে শুধু এটুকু বললেন, আমাদের হাসিই সব বলে দিচ্ছে। এমন প্রাপ্তির পর আনন্দ-উচ্ছ্বাসের হাসির চেয়ে বড় প্রতিক্রিয়া আর কিইবা হতে পারে।

প্রযোজক মাতিয়া বানু শুকু কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পুরস্কারের জুরি বোর্ড, সেন্সর বোর্ড, তথ্য মন্ত্রণালয়, সিনেমার নির্মাতা, শিল্পী, কুশলী, দর্শক, সমালোচক এবং শুভাকাক্সক্ষী সবার প্রতি। শ্রেষ্ঠ পোশাক সাজসজ্জা বিভাগে পুরস্কৃত হয়েছেন ইদিলা কাছরিন ফরিদ। বললেন, কত চড়াই-উতরাই অতিক্রম করে এই মুহূর্তের সাক্ষী হয়েছি। আমার পরিবারের সবাইকে কৃতজ্ঞতা ভালোবাসা।নোনাজলের কাব্য ছবিটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা রেজওয়ান শাহরিয়ার সুমিত। তিনি একাই পেয়েছেন তিনটি পুরস্কার শ্রেষ্ঠ চলচ্চিত্র, শ্রেষ্ঠ নির্মাতা শ্রেষ্ঠ কাহিনীকার। বললেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করা অনেক বড় সম্মান।

কৌতূক চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন মিলন ভট্টাচার্য। তিনি বললেন, প্রথমবারের মতো কোনো পুরস্কারপ্রাপ্তি, জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আমি কখনোই কোনো পুরস্কার এখনো পর্যন্ত পাইনি। তাই এই অনুভূতি প্রকাশ করবার নয়। শ্রেষ্ঠ গায়কের পুরস্কার জিতেছেন মুহিন খান। বলেন, প্রধানমন্ত্রী আপনাকে ধন্যবাদ, আপনার ব্যবহার আমাকে মুগ্ধ করেছে।

×