ঢাকা, বাংলাদেশ   রোববার ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

‘ইয়াং স্টার ইউএসএ’ চ্যাম্পিয়ন জায়না মুস্তাক

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২২:৫৭, ২৭ সেপ্টেম্বর ২০২৩

‘ইয়াং স্টার ইউএসএ’ চ্যাম্পিয়ন জায়না মুস্তাক

আরটিভি ইয়াং স্টার

বাংলা ভাষার সবচেয়ে জনপ্রিয় ও বর্ণাঢ্য রিয়েলিটি শো ‘আরটিভি ইয়াং স্টার’ বাংলাদেশে ব্যাপক সাফল্য পাওয়ার পর যুক্তরাষ্ট্রে শুরু হয়েছিল ‘ইয়াংস্টার ইউএসএ’। এতে চ্যাম্পিয়ন হয়েছেন অ্যারিজোনার জায়না মুস্তাক। রানার্সআপ হয়েছেন যৌথভাবে শামস এবং ইশাল। দ্বিতীয় রানার্সআপ হয়েছেন যৌথভাবে উমায়রা এবং লিয়ানা।

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাত ৮টায় আরটিভির পর্দায় সম্প্রচার হয় গ্র্যান্ড ফিনালের এই আয়োজনটি। গ্র্যান্ড ফিনালে আয়োজনে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, আজ এই গ্র্যান্ড ফিনালে পর্বে যারা প্রতিযোগিতা করছে তাদের সবাই আমাদের কাছে যোগ্য। বিচারকগণ তাদের মধ্য থেকে শ্রেষ্ঠ নির্বাচন করবেন। বাংলাদেশের বংশদ্ভূতদের জন্য এই আয়োজন তাদের হৃদয়ে বাংলা সংস্কৃতিকে আরও বদ্ধমূল করবে। তাদের দেশপ্রেমকে উদ্বুব্ধ করবে।

আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি বলেন, যারা ৩০/৪০ বছর আগে আমেরিকায় স্থায়ী হয়েছেন তাদের পরবর্তী প্রজন্ম বাংলা সংস্কৃতি সম্পর্কে খুব একটা জানে না। চর্চার আগ্রহও কম। আমাদের এই আয়োজনগুলো তাদের মাঝে নতুনভাবে জাগরণ সৃষ্টি করেছে এবং ভবিষ্যতেও করবে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেন, বাংলা গান নিয়ে আরটিভির এ ধরনের একাধিক প্রতিযোগিতা রয়েছে যেগুলো দেশের পাশাপাশি বিদেশেও বাংলা গানের চর্চাকে প্রাণ দিয়েছে। আমি তাদের এ আয়োজনে অভিভূত। আরটিভিকে আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদানের পাশাপাশি মনোনীতদের হাতে পদক তুলে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টর মিস ফারহানা হানিফ, যুক্তরাষ্ট্র দূতাবাসের স্পোকস পারসন ব্রায়ান শিলার এবং তার সহধর্মিনী মার্সিয়া শিলার প্রমুখ।

প্রসঙ্গত, আরটিভির লোকগানের রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’ ও ‘বাংলার গায়েন ইউএসএ’ এবং তরূণ সংগীতশিল্পীদের অংশগ্রহণে রিয়েলিটি শো ‘ইয়াং স্টার’-এর বিপুল জনপ্রিয়তার ধারাবাহিকতায় এবার আয়োজন করা হয় ‘ইয়াং স্টার ইউএসএ ২০২৩’।

ইউএসেতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন জাতীয় চলচ্ছিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার ও সংগীত পরিচালক ইমন সাহা, বাংলাদেশে ও আমেরিকার জনপ্রিয় সংগীতশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক এস আই টুটুল এবং বর্তমান সময়ের হার্ট-থ্রব সংগীতশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক ইউএসএ’র নাগরিক মুজা। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন জোহোরা হোসেন। সহযোগিতায় ছিলেন অলিভ আহমেদ। ২২ জন প্রতিযোগী থেকে ১১ জন প্রতিযোগী নিয়ে বাংলাদেশে শুরু হয় পরর্বতী রাউন্ড।
 
বাংলাদেশ পর্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় চলচিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার ও সংগীত পরিচালক ইমন সাহা, জাতীয় চলচিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা এবং বর্তমান সময়ের হার্ট-থ্রব সংগীতশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক মুজা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন ইমতু রাতিশ এবং রুহানী সালসাবিল লাবণ্য।

সৈয়দ আশিক রহমানের পরিকল্পনায় অনুষ্ঠান বিভাগের সার্বিক তত্ত্ববধানে রিয়েলিটি শো’টির প্রযোজনা করেছেন আরজু আহমেদ।

টাইটেল স্পনসর ছিল আমা অথেনটিক ব্রাজিলিয়ান কফি, গোল্ড স্পনসর ছিল ওয়াশিংটন ইউনিভার্সিটি। ওটিটি পার্টনার আরটিভিপ্লাস, অনলাইন পার্টনার আরটিভি অনলাইন, ম্যাগাজিন পার্টনার মান্থলি লুক অ্যাট মি। মেকাপ পার্টনার পারসোনা, ড্রেস পার্টনার আনজানা এবং টু।

এস

×