ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

কলা ও ডাব নিয়ে চিত্রনায়ক ওমর সানীর অপেক্ষা

প্রকাশিত: ১৯:২৪, ২৭ সেপ্টেম্বর ২০২৩

কলা ও ডাব নিয়ে চিত্রনায়ক ওমর সানীর অপেক্ষা

চিত্রনায়ক ওমর সানি

মঙ্গলবার (২৬ সেপ্টম্বর) বেলা দ্বিপ্রহর। বসুন্ধরা আবাসিক এলাকা। বাসায় অসুস্থ সন্তানের জন্য কাঁচা কলা ও ডাব কিনে বাইকে করে ফিরছিলেন এক বাবা। রাস্তার মাঝপথে হলো বিপত্তি। ব্যাগ ছিঁড়ে হুট করে পড়ে গেল জরুরি দুই খাবার।

কিন্তু তখনও টের পাননি ওই বাইকার। একটু পর শুনতে পেলেন দূর পেছন থেকে কোনও একটি গাড়ি উচ্চশব্দে হর্ন বাজাচ্ছে। ফাঁকা রাস্তায় কেনই-বা এতো তীক্ষ্ণ হর্ন! পেছন ফিরে তাকাতেই দেখলেন রাস্তায় কিছুটা আড় করে দাঁড়িয়ে মাইক্রোবাস। হর্নের কাছে যেতেই বিষয়টি খোলাসা হয়। বাইক থেকে পড়ে গেছে কলা ও ডাব।

স্বল্প মূল্যের চারটি কাঁচা কলা আর একটি ডাব বাঁচাতে গাড়ি থামিয়ে অপেক্ষারত সেই আরোহী। তবে আরোহীর নামটা শুনলে অনেকেই চমকে যাবেন। তিনি হলেন চিত্রনায়ক ওমর সানী। একসময়ের জনপ্রিয় নায়ক ও হালের ব্যস্ত ব্যবসায়ীর জন্য হয়তো এটা খুব জরুরি বিষয় ছিল না। তবে সানী তেমনটাই করলেন গতকাল দুপুরে। 

বিষয়টি নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক সেই বাইকার বললেন, ‘এ দুটো জিনিসের দাম কিন্তু খুব বেশি নয়। তবে আমার জন্য জরুরি ছিল। বাসায় গিয়ে সেটা পেয়ে আবারও বাজারে যেতে হতো। অনেকটা সময় আরও ব্যয় হয়ে যেত। ঢাকাই ছবির জনপ্রিয় নায়কের এমন অতি সাদামাটা আচরণ সত্যিই অভিভূত করেছে।’

সানীর এমন মানবিক আচরণ এটাই নতুন নয়। এর আগেও রাজধানীর মহানগর এলাকায় বৃদ্ধ সবজি বিক্রেতার একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সানী কিনে নিয়েছিলেন বয়োজ্যেষ্ঠ সেই মানুষটির সব সবজি। আহ্বান জানিয়েছিলেন, এমন মানুষদের পাশে দাঁড়াতে। এছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে জনসাধারণের ইস্যুতে প্রায়ই সরব থাকেন এই চিত্রনায়ক। কথা বলতেও দেখা যায়, দেশের সমস্যা ও অসঙ্গতি নিয়ে।

 

এস

×