ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

মহিলা সমিতির সভাপতি মনিরা মিঠু

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৩, ২৮ মে ২০২৪

মহিলা সমিতির সভাপতি মনিরা মিঠু

মহিলা সমিতির সভাপতি মনিরা মিঠু

আজকাল দেশের আনাছে-কানাছে সবখানেই সমিতি দেখা যায়। রাজনৈতিক-সামাজিক নানা ধরনের সমিতি হচ্ছে গ্রাম থেকে শহরে। একই রকম একটি হলো ‘মহিলা সমিতি’। এ সমিতির সভাপতি হলেন জনপ্রিয় অভিনেত্রী মুনিরা মিঠু। বাস্তুবে নয়, এটি পর্দায় দেখা যবে। এখানে তিনি লায়লা খান চরিত্রে অভিনয় করেছেন। গল্পে দেখা যাবে, ছত্রিশ বছর বয়সী লায়লা খান। স্বামী নেই, কিন্তু সুন্দরী একটা মেয়ে আছে। মেয়ের নাম শীলা। 
লায়লা খান যে মহল্লায় বাস করেন সেখানের প্রতিটি ঘরে আছে সুন্দরী ভাবি, রূপবতী তরুণীসহ নানা ধরনের মহিলা। আর এই মহিলাদের এক ছাতার নিছে নিয়ে আসতে চান মহল্লার ওয়ান অ্যান্ড অনলি নারী উদ্যোক্তা লায়লা খান। সকল মহিলার মনের অজনা কথা জানতে, তাদের দুুঃখ-দুর্দশা দূর করতে, তাদের কল্যাণে নিবেদিত হওয়ার লক্ষ্যে তিনি চালু করেছেন ‘মহিলা সমিতি’। 
এমনই এক গল্পে নাটকটি এগিয়ে যায়। এতে আরও অভিনয় করেছেন হাসান মাসুদ, ফারুখ আহমেদ, তানিয়া বৃষ্টি, মিমি, শাশ্বত্ব দত্ত, রোদেলা মির্জা, ডা. এজাজ ও নীলা ইসলামসহ অনেকে। এটির সংলাপ ও চিত্রনাট্য করেছেন রেদোয়ান রিয়াদ ও সাদ শাহ। গল্প ও পরিচালনায় সাইফুল হাফিজ খান। আগামীকাল থেকে এটি বিঞ্জের ইউটিউব চ্যানেলে প্রচারে আসছে।

×