ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

প্রবাসীদের গল্পে কাঁদালেন নিলয়

বিনোদন রিপোর্ট 

প্রকাশিত: ২১:২৩, ১৮ মে ২০২৪

প্রবাসীদের গল্পে কাঁদালেন নিলয়

নাটকের দৃশ্যে নিলয়। 

প্রবাসীদের গল্প নিয়ে এ পর্যন্ত বহু নাটকই নির্মিত হয়েছে, যা দর্শকমনে ছাপও রেখেছে। এবার রোমান্টিক আর থ্রিলার গল্পের ভিড়ে বাস্তবধর্মী গল্পে নির্মিত ‘বাহাদুরি’ নাটক দর্শকদের আবেগে ভাসাচ্ছে! এটি পরিচালনা করেছেন শেখ নাজমুল হুদা ঈমন।

গল্পে দেখা যায়, সাত বছর পর বিদেশ থেকে দেশে আসেন নিলয় আলমগীর কিন্তু তার মেয়ে তাকে চেনে না, বাবা বলে ডাকে না। বিদেশ থেকে প্রতি বছর লাখ লাখ টাকা পাঠালেও দেশে এসে ব্যবসা করার জন্য পরিবারের কাছ থেকে কোন সাহায্য পান না। অথচ স্ত্রী, শালী, শ্বাশুড়ি, ভাই, বাবার ছেলের কাছে নানা আবদার। কারও ব্যবসা করতে টাকা লাগবে কারও ঘরের উঠান পাকা করতে হবে আবার কারো ঘরের বাইরে টাইলস করতে হবে! যখন নিলয় সবকিছু বুঝতে পারল তখন তার দেশে থাকার ইচ্ছেটাই মরে গেল এবং পরিকল্পনা করল আবার বাহিরে চলে যাবে। 

নির্মাতা বলেন, ‘যখন শুটিং শেষ করে সম্পাদনা করতে বসি, একদম ফাইনাল আউটপুট দেখার পর নিলয় আলমগীর ভাইয়ের অভিনয় দেখে আমার চোখেই পানি চলে আসে। অভিনয় দিয়ে একজন নির্মাতাকে আবেগপ্রবণ করে তোলা চাট্টিখানি কথা না। নিলয় ভাইকে নিয়ে শুটিং করার আগে অনেকেই আমাকে বলছিলন যে, তাকে নিয়ে এরকম গল্পে কাজ দর্শকরা পছন্দ করবে না। সেটি মিথ্যে হলো।’

‘বাহাদুরি’ নাটকে নিলয় আলমগীর ছাড়া আরও অভিনয় করেছেন তানিয়া বৃষ্টি, শোয়েব মনির, শাহবাজ সানি প্রমুখ। নাটকটি দেখা যাচ্ছে বাংলাভিশনের ইউটিউব চ্যানেলে।

 

এম হাসান

×