ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

দর্শক খরায় হল থেকে নামল ঈদের চার সিনেমা!

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:২০, ১৬ এপ্রিল ২০২৪

দর্শক খরায় হল থেকে নামল ঈদের চার সিনেমা!

এবার ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে ১১টি সিনেমা

এবার ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে ১১টি সিনেমা। যদিও এটা নিয়ে সমালোচনাও কম হয়নি। অনেকের মতে দেশের প্রেক্ষাগৃহের তুলনায় ঈদে একসঙ্গে এতগুলো সিনেমা মুক্তিতে লাভের খাতায় শূন্য হওয়ার সম্ভাবনা। ঈদে সর্বাধিক ১২৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘রাজকুমার’। হিমেল আশরাফ পরিচালিত শাকিব খান অভিনীত এই ছবিটি দর্শকপ্রিয়তায় এগিয়ে রয়েছে। 
দর্শক খরার কারণে সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাস থেকে ছটকু আহমেদ পরিচালিত ‘আহারে জীবন’, কাজী হায়াৎ পরিচালিত ‘গ্রিনকার্ড’, জসিম উদ্দিন জাকির পরিচালিত ‘মায়া : দ্য লাভ’ ও ফুয়াদ চৌধুরী পরিচালিত ‘মেঘনা কন্যা’ ছবিগুলো নামিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে লায়ন সিনেমাস থেকে এ ছবিগুলোর শো কমিয়ে দিয়ে অন্য সিনেমার শো বাড়ানো হয়েছে বলে জানালেন প্রতিষ্ঠানটির কর্মকর্তা।
স্টার সিনেপ্লেক্সের প্রধান বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, আমরা পারলে ১১টি ছবিই চালাতাম। বলতে পারেন দর্শকদের চাহিদার কথা বিবেচনা করে ঈদের ৫ম দিনে এসে আমরা তিনটি ছবি ড্রপ করেছি। দর্শক চাইলে আবারও এই ছবিগুলো আমরা দেখাবো।
ঈদের সিনেমা নিয়ে যমুনা ব্লক বাস্টারের অ্যাসিসট্যান্ট ম্যানেজার মাহবুব বলেন, আমরা ঈদের তিন দিন পর ‘গ্রিনকার্ড’, ‘মায়া : দ্য লাভ’ ও ‘আহারে জীবন’ সিনেমাগুলো ড্রপ করে অন্য সিনেমার শো বাড়িয়ে দিয়েছি। এর মধ্যে রয়েছে-‘রাজকুমার’, ‘ওমর’, ‘জ্বিন-২’, ‘দেয়ালের দেশ’, ‘কাজলরেখা’ ছবিগুলো। তবে জায়েদ খানের ‘সোনার চর’ ছবিটি দেখছেন দর্শক।
স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ হতাশা নিয়ে আরও একটি তথ্য জানান। বলেন, আমরা ঈদের প্রথমদিন থেকে সবচেয়ে আশাবাদী ছিলাম ‘দেয়ালের দেশ’ ছবিটি নিয়ে। এটির সর্বোচ্চ ১৭টি শো আমরা চালানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু ঈদের পর সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে হয়েছে। দর্শক চাহিদা কম থাকায় শো কমাতে হয়েছে। বাড়াতে হয়েছে ‘রাজকুমার’ ও ‘ওমর’-এর। ফলে আমাদের হাতে আসলে কিছু নেই, সবই দর্শকদের চাহিদার ওপর নির্ভর করছে।
ঈদের দিন থেকে ‘মেঘনা কন্যা’ দুটি, ‘গ্রিন কার্ড’ দুটি এবং ‘আহারে জীবন’-এর তিনটি করে শো চালিয়ে আসছিল স্টার সিনেপ্লেক্স।

×