ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

ঘুমের মধ্যেই মারা গেলেন ‘বড় একা লাগে’ গানের সুরকার অসীমা

প্রকাশিত: ১৯:৩৮, ২০ ফেব্রুয়ারি ২০২৪

ঘুমের মধ্যেই মারা গেলেন ‘বড় একা লাগে’ গানের সুরকার অসীমা

প্রযোজক ও সংগীতের প্রখ্যাত সুরকার অসীমা মুখোপাধ্যায়

টালিউড সিনেমার প্রযোজক ও সংগীতের প্রখ্যাত সুরকার অসীমা মুখোপাধ্যায় ঘুমের মধ্যেই চলে গেলেন না ফেরার দেশে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ভোরে মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, গত কয়েক মাস ধরেই অসুস্থ ছিলেন অসীমা। পারকিনসন্সের সমস্যা ছিল। সেখান থেকেই ঘুমের মধ্যে কার্ডিয়াক অ্যারেস্ট হয়। আর মঙ্গলবার কলকাতার নিজ বাসভবনে মৃত্যু হয় তার।

অসীমা একাধারে গায়িকা, সুরকার ও প্রযোজক ছিলেন। তার সুর করা ‘চৌরঙ্গী’ সিনেমার ‘বড় একা লাগে’ গানটি আজও সবার মুখে মুখে শোনা যায়। এছাড়া ‘মেম সাহেব’, ‘বাঘবন্দী খেলা’র মতো সিনেমা প্রযোজনা করেছেন তিনি।

 এ সুরকার ছিলেন অভিনেত্রী পার্থ মুখোপাধ্যায়ের স্ত্রী। ধন্যি মেয়ে, অগ্নীশ্বর, বাঘবন্দী খেলা, আমার পৃথিবী’র মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন অভিনেতা পার্থ। ২০১৭ সালের ২৫ ডিসেম্বর ৭০ বছর বয়সে মৃত্যু হয়েছে তার।

অসীমার সুরে গানে কণ্ঠ দিয়েছেন মান্না দে, হেমন্ত মুখোপাধ্যায়, শ্যামল মিত্র, সন্ধ্যা মুখোপাধ্যায়, আরতি মুখোপাধ্যায়, হৈমন্তী শুক্ল প্রমুখ। তিনি দীর্ঘদিন কলকাতা ও জামশেদপুর আকাশবাণীতে সহ-অধিকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

 

এস

সম্পর্কিত বিষয়:

×