ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

কিয়ারার সেই বিতর্কিত ছবি নিয়ে যা বললেন ফটোগ্রাফার

প্রকাশিত: ১১:২২, ২৯ জানুয়ারি ২০২৪

কিয়ারার সেই বিতর্কিত ছবি নিয়ে যা বললেন ফটোগ্রাফার

কিয়ারা আদভানি-ডাব্বু রাতনানি

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কিয়ারা আদভানি। তবে এ অভিনেত্রী বিভিন্ন কারণেই বারবার বিতর্কের জন্ম দেন। তবে সম্প্রতি আবারও আলোচনায় এলেন নিজের পুরানো একটি ছবির মাধ্যমে। ছবিটিতে দেখা যাচ্ছে কচু পাতায় মোড়া নগ্ন শরীরের মাধ্যমে আবেদনময়ী লুক দিচ্ছেন কিয়ারা। জানা গেছে কিয়ারার এই ছবিটি তুলেছেন বলিউড ও ফ্যাশন জগতে দারুণ জনপ্রিয় ফটোগ্রাফার ডাব্বু রাতনানি।

ডাব্বু রাতনানি প্রতিবছর বলিউড তারকাদের ছবিসংবলিত ক্যালেন্ডার প্রকাশ করে থাকেন। তার ক্যালেন্ডার শুটে নানা সময় নানা লুকে ধরা দিয়েছেন বলিউডের প্রথম সারির অভিনয়শিল্পীরা।

আরও পড়ুন : যাকে বিয়ে করতে না পেরে আজও একা সালমান!

২০২০ সালের ক্যালেন্ডার বলিউডের ৬ নায়িকা জায়গা পান। এর মধ্যে অন্যতম ছিলেন কিয়ারা আদভানি। এ ছবিতে গাছের একটি পাতা দিয়ে লজ্জা নিবারণ করেছেন অভিনেত্রী। ছবিটি প্রকাশ্যে আসার পর আলোচনার শীর্ষে চলে আসেন কিয়ারা। বিষয়টি নিয়ে বিতর্কও কম হয়নি। এ ঘটনার পর কেটে গেছে ৩ বছরের বেশি সময়। পুরোনো বিষয় নিয়ে এবার মুখ খুলেছেন ফটোগ্রাফার ডাব্বু রাতনানি।

সিদ্ধার্থ কান্নানকে দেওয়া সাক্ষাৎকারে ডাব্বু রাতনানি বলেন, ‘লকডাউনের সময় সবাই বাড়িতে বসেছিলেন। ওই সময়ে সবাই অনলাইনে বেশি সময় ব্যয় করতেন। ২০২০ সালে প্রকাশিত হয়েছিল ছবিটা। তাই হয়তো একটু বেশি সমালোচনা সৃষ্টি হয়েছিল। বিশ্বাস করুন, এর থেকেও সাহসী ছবি আমি তুলেছি। কিন্তু সেগুলো নিয়ে কোনো বিতর্কই হয়নি। অনেক ফটোগ্রাফার বিতর্কিত শুট করেছেন, তবে ফটোশুট নিয়ে এত বেশি আলোচনা কখনো হয়নি।

ব্যাখ্যা করে এ ফটোগ্রাফার বলেন, ‘কিয়ারা আদভানির ছবিটি খুব নান্দনি উপায়ে শুট করা হয়েছিল। শুধু তার চোখেমুখে সাহসিকতার ছাপ ছিল না। অনেক কিছুই আপনার কল্পনার বাইরে। আপনি যেমন ভাবেন ছবিগুলো তেমনটাই হয়। অনেক কিছু কল্পনাতীত। আমার মনে হয়, কিয়ারাকে কেউ সেক্সি হিসেবে কল্পনাও করেনি। এর আগে ‘কবির সিং’ মুক্তি পায়। তারপর হঠাৎ করেই একটি সেক্সি ছবিতে কিয়ারার অবতার। সময়ই এটিকে অতিরিক্ত বিতর্কিত করে তুলেছিল।

এবি 

সম্পর্কিত বিষয়:

×