ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

অপূর্বর ৩০ সেকেন্ডের চমক

​​​​​​​সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৭, ১১ ডিসেম্বর ২০২৩

অপূর্বর ৩০ সেকেন্ডের চমক

‘পথে হলো দেরী’ নাটকের দৃশ্যে অপুর্ব

মাত্র ৩০ সেকেন্ডের একটি টিজার, যেখানে দেখা যাচ্ছে অভিনেতা অপূর্ব নৌকায় ভাসছেন উত্তাল সমুদ্রে! ব্যাকগ্রাউন্ডে বাজছে তার সংলাপ। বলছেন, ‘কিছু কিছু সম্পর্ক উত্তাল সমুদ্রের মতো দিকহীন, কূল নেই, কিনারা নেই। তবুও ভালোবাসার গন্তব্যে আমরা এগিয়ে যাওয়ার চেষ্টা করি। কিন্তু কখনো কখনো হয়ে যায় দেরি।

ডিসেম্বর এই টিজারটি অন্তর্জালে প্রকাশের পর সেটি পলকেই ভাইরাল হয়ে যায়। ফেসবুকে বিভিন্ন নাটকের গ্রুপ আর ব্যক্তিগত দেওয়ালে শেয়ার হতে থাকে। সঙ্গে প্রশংসায় ভাসতে থাকেন অপূর্ব সংশ্লিষ্টরা। বেশিরভাগ দর্শকই মনে করছেন, বছর শেষে অপূর্বর বড় কামব্যাক হচ্ছে এই নাটকটির মাধ্যমে, যার প্রতিচ্ছবি মিলেছে এই টিজারে। 

জানা গেছে, এটি সিএমভির ব্যানারে ক্লোজআপ রোমান্টিক ড্রামা ফেস্টিভ্যালেরপথে হলো দেরীনাটকের টিজার। চিত্রনাট্য নির্মাণে জাকারিয়া সৌখিন। অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, তটিনী, মনোজ প্রামাণিক, সালহা খানম নাদিয়া প্রমুখ।

টিজার থেকে আশাতীত প্রশংসা পেয়ে খানিকটা স্বস্তিতে আছেন অপূর্ব। বললেন, দর্শকের এমন সাড়া পেলে সব কষ্ট ভুলে যাই। মনে হয়, আমাদের পরিশ্রমটা কাজে লেগেছে। এরপর স্মৃতিকাতর অভিনেতা বলেন, টিজারে যে দৃশ্যটি দেখছেন, সেটা কক্সবাজার থেকে অনেক ভেতরে, টেকনাফের কাছাকাছি গভীর সমুদ্রে। সেখানে শূটিং করতে যাওয়ার সময় আমাদের নৌকা আটকে যায় বালিতে। এরপর টানা ছয় ঘণ্টা পুরো ইউনিট অপেক্ষা করেছি জোয়ারের জন্য। জোয়ার আসার পর আমাদের নৌকা সচল হয়। এই শ্রম বা ডেডিকেশনগুলো সার্থক হয় দর্শকদের এমন সাড়া পেলে।

অপূর্ব চলতি বছর কাজের পরিমাণ একেবারেই কমিয়ে দিয়েছেন। এর মধ্যেপথে হলো দেরীতার কাছে অন্যতম সেরা কাজ হয়ে থাকবে বলে মনে করছেন। এদিকে নির্মাতা জাকারিয়া সৌখিন বলেন, আমি আসলে বড় ক্যানভাস ধরার চেষ্টা করেছি। আমার এই চেষ্টার সঙ্গে শতভাগ একাত্ম ছিল অপূর্ব, তটিনী, সিনেমাটোগ্রাফার নাজমুল হাসানসহ ইউনিটের প্রত্যেকে। অন্যদিকে প্রযোজক পাপ্পু ভাইয়ের দিক থেকেও ছিল সর্বোচ্চ স্বাধীনতা। সব মিলিয়ে পুরো ইউনিট মিলে অসম্ভব কষ্ট করে এই কাজটি করেছি। সেই টিমওয়ার্কের ফল পাচ্ছি টিজার প্রকাশের পর থেকে। আশা করছি, পুরো নাটকটি দেখলে দর্শকদের কাছ থেকে আরও সাড়া পাব। 

প্রযোজক এসকে সাহেদ আলী পাপ্পু জানান, ক্লোজআপ রোমান্টিক ড্রামা ফেস্টিভ্যালের তৃতীয় শেষ কাজ হিসেবেপথে হলো দেরীমুক্তি পাচ্ছে শীঘ্রই সিএমভির ইউটিউব চ্যানেলে। এর আগে একই উৎসবের অংশ হিসেবে ৩০ নভেম্বর মিজানুর রহমান আরিয়ান নির্মিতহদয়ে হৃদয়এবং ডিসেম্বর মুক্তি পেয়েছে প্রবীর রায় চৌধুরীরভালোবাসি তবুও দুটো নাটকই পেয়েছে দারুণ জনপ্রিয়তা।

×