ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

নাটকের নাম ভূমিকায় তানিয়া

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৫, ২৬ মার্চ ২০২৩

নাটকের নাম ভূমিকায় তানিয়া

.

ঈদে আরটিভিতে প্রচারের জন্য তানিয়া বৃষ্টিকে নিয়ে নাম ভূমিকায় একটি নাটক নির্মাণ করেছেন তরুণ নাট্যনির্মাতা মারুফ হোসেন সজীব। নাটকের নামনুসাইবা নাটকটি রচনা করেছেন নির্মাতা নিজেই। এতে তানিয়া বৃষ্টির বিপরীতে অভিনয় করেছেন আরশ খান। পরিচালক মারুফ হোসেন সজীব বলেন, সত্যি বলতে কী তানিয়া বৃষ্টির সঙ্গে দীর্ঘদিন এই নাটক নিয়ে কথা হচ্ছিল। তাকে ভেবেই মূলত এই নাটকটির গল্প লেখা। পরবর্তীতে তাকে নিয়েই নাটকটি নির্মাণ করি।

নিঃসন্দেহে বৃষ্টি খুব ভালো একজন অভিনেত্রী। মূল কথা বৃষ্টি পরিচালক কী চায় তা বুঝতে পারে এবং সেই অনুযায়ীই বৃষ্টি চরিত্রটি তার অভিনয়ের সবটুকু দিয়েই ফুটিয়ে তোলার চেষ্টা করে। আমি এতটুকু বলতে পারিনুসাইবাতে নাম ভূমিকায় বৃষ্টি তার অভিনয়ের সর্বোচ্চটাই উপহার দেওয়ার চেষ্টা করেছে। যে কারণে আমি নাটকটি নিয়ে ভীষণ আশাবাদী। তানিয়া বৃষ্টি বলেন, ভালোবাসা শ্রেণি বৈষম্যের গল্প নিয়ে মূলতনুসাইবা নাটকটি নির্মিত হয়েছে। যেহেতু আমাকে ঘিরেই মূলত নাটকের গল্প। তাই নাটকটিতে কাজ করার পূর্বে আমার নিজেরই প্রস্তুতি ছিল যেন চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তুলতে পারি। এর গল্প রচনার সময়কাল থেকেই পরিচালকের সঙ্গে আমার কথা হচ্ছিল। অনেক যত্ন নিয়ে মাথা ঠান্ডা রেখে মারুফ হোসেন সজীব নাটকটি নির্মাণ করেছেন। বলা যায় আমার খুব প্রিয় গল্পের একটি নাটক এটি। আমি খুব খুব আশাবাদী নাটকটি নিয়ে। এখন শুধুমাত্র প্রচারের অপেক্ষায় আছি আমি। আশা করছি দর্শক নাটকে আমাকে নতুনভাবে আবিষ্কার করবেন, ইনশাআল্লাহ।

মারুফ হোসেন সজীব জানান, আগামী ঈদে তার রচিত নির্মিত আরও দুটি নাটক প্রচার হবে। নাটক দুটি হচ্ছেখোয়াব বাবুই পাখির বাসা তানিয়া বৃষ্টি এরই মধ্যে শেষ করেছেন সকাল আহমেদ পরিচালিত মোশাররফ করিমের বিপরীতেসব দোষ হোসেন আলী নাটকের কাজ। এছাড়াও শেষ করেছেন নিলয় আলমগীরের সঙ্গেভালোবেসে অবশেষে নাটকের কাজ। এটি নির্মাণ করেছেন মুরসালিন শুভ।

×