ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

দৃষ্টিপ্রতিবন্ধী সাকিবের সঙ্গে দেখা করলেন শিল্পী আকবর

প্রকাশিত: ১৮:৫১, ১২ ফেব্রুয়ারি ২০২৩

দৃষ্টিপ্রতিবন্ধী সাকিবের সঙ্গে দেখা করলেন শিল্পী আকবর

দৃষ্টিপ্রতিবন্ধী সাকিব ও শিল্পী আকবর

দৃষ্টিপ্রতিবন্ধী সাকিব  ক্লাসের ফাঁকে হাত দিয়ে বেঞ্চ বাজিয়ে গাইছেন ‘সবুজের বুকে লাল’ শিরোনামের গানটি। এই গানটির মূল শিল্পী আসিফ আকবর। সাকিব ঢাকা কলেজের ২৩ ব্যাচের ছাত্র। 

সোশ্যাল মিডিয়ার বদৌলতে সাকিবের গাওয়া গানটি আসিফের নজরে আসে। গত ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় নিজের ফেসবুক পেজে সেই ভিডিওটি শেয়ার করে নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন তিনি। এবার ছেলেটির সঙ্গে দেখা করে তার বিষয়ে বিস্তর জানিয়েছেন এই গায়ক।

ফেসবুকে সাকিবের সঙ্গে তোলা একটি ছবি পোস্ট করে আসিফ লিখেছেন, দুনিয়া ঘুরে দেখার সৌভাগ্য আল্লাহ দিয়েছেন। মানুষ চেনার সক্ষমতাও আছে যথেষ্ট। মর্জি অনুযায়ী সোজাসাপ্টা চলাফেরা আমার অভ্যাস। নিজের অর্জিত শিক্ষা এবং অভিজ্ঞতার ওপর যথেষ্ট ভরসা আছে। কে কীভাবে, কি বোঝে সেটা তার নিজস্ব যোগ্যতা। পৃথিবীর সবার কাছে ভালো থাকা অসম্ভব, সেই চেষ্টাও করি না।

সাকিব প্রসঙ্গে তিনি লেখেন, ঢাকা কলেজের দৃষ্টিহীন ছাত্র সাকিবুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেছি। আল্লাহ তাকে দৃষ্টিশক্তি দেননি ঠিকই, তার বদলে দিয়েছেন প্রখর ব্যক্তিত্ব আর বুদ্ধিমত্তা। আগামী ২০ তারিখ সাকিবের বিশ বছর পূর্ণ হবে। 

পাঁচ বছর আগে মা হারিয়েছে। পৃথিবীর সমস্ত প্রতিকূলতা শান্তভাবে মোকাবিলা করার অদ্ভুত শক্তি তার রয়েছে। আমার প্রতিটি কৌতূহলী প্রশ্নের উত্তর দিয়েছে ভাবলেশহীন চিত্তে। স্মার্টনেস তার জন্মগত প্রাপ্তি। কখনও কখনও মনে হয়েছে সবকিছু তার মাথায় প্রোগ্রামিং করা। চৌকষ সাকিব অনেক বড় স্বপ্ন শুধু দেখে না, ওই অধিকারটুকু সে রাখে।

এমএস

সম্পর্কিত বিষয়:

×